প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার - প্রথম আলো

যারা google এ প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার লিখে সার্চ দেন তাদের জন্য আজকের এই পোস্ট। আজকে আমরা এই আর্টিকেলে প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি জানতে নিচের ভিজিট করুন

প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার

পোস্ট সূচীপত্রঃ প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার - প্রথম আলো 

প্রথম আলো সেবা সমূহ - প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার

প্রথম আলো বাংলাদেশে এটি বর্তমানে সুনামধন্য বাংলা নিউজ পেপার প্রতিষ্ঠান। এরা বর্তমানে বাংলাদেশে এখন ব্যাপক জনসংখ্যা কে নিজ দেশের এবং বিভিন্ন দেশ-বিদেশের খবর প্রচারিত করে থাকে। প্রথম আলো সব সময় মানুষদেরকে সঠিক ও ভালো ইনফরমেশন দিয়ে থাকে। এজন্য তারা বর্তমানে সেরা নিউজ পেপার প্রতিষ্ঠান হিসেবে সেরা। এদের ফলে দেশের মানুষজন খুবই উপকার হয়।

আরো পড়ুনঃ মেয়েদের পিক ২০২৩

এছাড়াও এরা দেশের মানুষ জনকে কোন সময় কোন ফসল ভালো হয় এবং সকল ফসলের জন্য ভালো সার্ভিস দিয়ে থাকে। এরা প্রতিনিয়ত বিভিন্ন জায়গা থেকে সঠিক তথ্য কালেকশন করে মানুষজনদের কাছে প্রচার করে থাকেন। এর ফলে তারা গুগল থেকে ভালো পরিমাণে সম্মান পেয়েছে ।

প্রথম আলো বাংলা নিউজ পেপার নাকি অন্য নিউজপেপার

এখন আপনাদের সামনে বিস্তারিত আলোচনা করব যে প্রথম আলো নিউজ পেপার নাকি অন্য নিউজ পেপার ভালো কোন নিউজ পেপার ভালো সঠিক সংবাদ দেয়। এবং বর্তমানে কোন নিউজ পেপার এর ফলোয়ার বেশি এবং কোন নিউজ পেপার বাংলাদেশের সেরা google র‍্যাংকিং এ থাকে।

আমরা সকলেই জানি যে প্রথম আলো বাংলা নিউজ পেপার বর্তমানে খুবই ভালো একটি নিউজ পেপার প্রতিষ্ঠান। এরা মানুষকে সব সময় সঠিক তথ্য দিয়ে উপকার করে এবং নিজেরা উপকৃত হয়ে থাকে। বর্তমানে প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার এরা প্রতিদিন প্রতিনিয়ত দেশের ঘটানো খবরগুলো মানুষের সামনে তুলে ধরে। এর ফলে তারা একটি বিশ্বস্ত সাইটে পরিণত হয়েছে। যার ফলে তারা এখন বাংলাদেশ সুনামধন্য নামক নিউজ পেপার প্রতিষ্ঠন। 

আরো পড়ুনঃ রেডমি মোবাইল এর দাম 2023

দেশের সকল নিউজ পেপার থেকে প্রথম আলো নিউজ পেপার সেরা ও google রেংকিং এও সেরা। এরা সাধারণত বেশিরভাগ ইনকাম গুগল থেকে করে থাকে কারণ এদের ওয়েবসাইট মানুষ গুগল থেকে সরাসরি পেয়ে যায়, তা থেকে লোকজন দেশের সারা দেশের সংবাদ পেয়ে থাকে যার জন্য এটি খুবই জনপ্রিয় সাইডে পরিণত হয়েছে।

প্রথম আলো দৈনিক বাংলা নিউজপেপার এখন বর্তমানে ই-পেপার চালু করেছে। যারা মূলত প্রতিদিন খবর পড়ে এবং খবরের কাগজ নেই তারা ওই খবরে কাগজ না কিনা এখন বর্তমানে ঘরে বসে থেকে মোবাইল দিয়ে প্রথম আলোর দৈনিক প্রতিনিয়ত প্রচারিত খবর গুলো দেখতে পাবে। যার ফলে তাদেরও ইনকাম হয় এবং দেশের জনগণেরও টাকা সাশ্রয় হয়। অতএব এ থেকে বোঝা যায় যে বর্তমানে প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার এটি স্বনামধন্য এবং সেরা নিউজ পেপার এবং সেরা সাইট।

প্রথম আলো নিউজ পেপার প্রতিষ্ঠিতি

প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার এটি ১৯৯৮ সালের ৪ই নভেম্বর সর্বপ্রথম প্রকাশিত করা হয়। এটি এখন বর্তমানে দেশের দ্বিতীয় সংবাদ প্রচারিত দৈনিক সংবাদপত্র।

প্রথম আলোর ইতিহাস হচ্ছেঃ

১৯০৮ খ্রিস্টাব্দে মতিউর রহমান প্রথম আলো বাংলা নিউজ পেপার পত্রিকাতে প্রশাসক হিসেবে খুব ভারপ্রাপ্ত পালন করেন। এদের তখন তারা একটি স্লোগান ছিল যাই কিছু ভালো তার সঙ্গে আছে প্রথম আলো। এবং পরে পেস্লোগানটি বদলানো হয় এবং 2013 খ্রিস্টাব্দে এই সংবাদপত্র ১৫ তম বার্ষিকী উপলক্ষে নতুন একটি স্লোগান তৈরি করেন সেই স্লোগান্ডি হচ্ছে পথ কখনো হারাবে না বাংলাদেশ। 

২০২১ সালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিষয়ে সংবাদ লিখেন রোজিনা ইসলাম এই সম্পর্কে লেখার জন্য তাকে আটক করা হয় এবং তাকে রাষ্ট্রীয় গোপন তথ্য চরিত্রের অভিযোগে পাঁচ ঘন্টা আটকে রাখা হয়। তারপরে স্বাস্থ্য বিভাগের একজন কর্মকর্তা তার বিরুদ্ধে একটি মামলা দায়ী করেন তারপরে তাকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয় এবং তিনি ২৩ শে মে 2021 সালে 5000 টাকায় মুছলেকায় মুক্তি পান।

ব্রডশিট আকৃতিতে মুদ্রিত হয় প্রথম আলো দৈনিক বাংলা নিউজ পেপার। এটি প্রিন্ট করার সময় বাদামী রঙের কাগজ দেহ করা হয় এই নিউজ পেপারটি সংবাদ প্রচারের পাশাপাশি অনেক সামাজিক কর্মকাণ্ডে জড়িত রয়েছে প্রথম আলো বিভিন্ন ধরনের অন্যায়ের বিরুদ্ধে এই প্রথম আলো নিউজ পেপার কাজ করে থাকে

আরো পড়ুনঃ ডেঙ্গু রোগের কারণ ও প্রতিকার বিস্তারিত করুন

এবং ২০০৫ সালে ভাষা প্রতিযোগ করে থাকেন এতে ভাষা বিষয়ক প্রতিযোগিতায় যে কোন প্রতিষ্ঠানের চতুর্থ থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ রয়েছে। এতে পাই ৯০০ ইস্কুল এবং ৬০ থেকে ৬৫ হাজার শিক্ষার্থী এতে অংশগ্রহণ নিয়েছেন। এটি সাধারণত প্রতি বছরের মার্কস থেকে এপ্রিল মাসের মধ্যে এ আয়োজনটি হয়ে থাকে। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আরাবি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url