অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ ২০২৪

প্রিয় পাঠক আপনারা কি ২০২৪ সালে অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ থেকে করতে চাচ্ছেন। আপনারা যদি অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ ২০২৪ থেকে করতে চান, তাহলে আপনাদেরকে Online bus ticket এর সম্পর্কে বিস্তারিত জানতে হবে, বিস্তারিত জানতে হলে আমাদের আর্টিকেলটি ভিজিট করুন। কেননা আজ আমরা অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ
অনলাইন এ বাসের টিকেট বুকিং করা খুবই একটি সহজ মাধ্যম হয়ে পড়েছে। Online bus ticket এর মাধ্যম ব্যবহার করে আপনি খুব সহজেই সময় বাঁচিয়ে স্বল্প সময়ে ঘরে বসে থেকে অনলাইনে বাসের টিকিট কাটতে পারবেন। কিভাবে ঘরে বসে থেকে অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ থেকে কাটবেন তা জেনে নিন।

পোস্ট সূচিপত্রঃ অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ ২০২৪

ভূমিকা - অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ ২০২৪

অনলাইনে বাস টিকেট বুকিং বাংলাদেশ ২০২৪ এর মাধ্যমে আপনারা বাসের টিকিট কাটতে গেলে যে সমস্যায় পড়তেন সে সমস্যা থেকে এখন মুক্তি পাবেন। কেননা আগে আপনারা বাসের টিকেট কাটতে গেলে অনেক সময় লাগতো এবং অনেক হয়রানি হতে হতো। আর এখন আপনি অনলাইন বাস টিকেট বুকিং এর মাধ্যমে কিছু উপায় ব্যবহার করে ঘরে বসে থেকে কোন হয়রানি ও সমস্যা ছাড়াই টিকেট কাটতে পারবেন। 

আজ আমরা আপনাদের এই আর্টিকেলের মাধ্যমে জানাবো যে অনলাইন বাস টিকিট থেকে আপনারা কিভাবে খুব সহজেই বাসের টিকেট বুকিং ও ক্রয় করবেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে জেনে নেই

সহজ.কম বাসের টিকিট

আমরা ঘরে বসে থেকে অনলাইনে এর মাধ্যমে বাসের টিকেট বুকিং করতে পারি ও কাটতে পারব। তো আপনারা হয়তো অনেকেই এই টিকিট বুকিং করা জানেন না আজ আমরা আমাদের এই আর্টিকেলের মাধ্যমে তা আপনাদেরকে জানাবো কিভাবে টিকিট বুকিং করতে হয়। এর জন্য প্রয়োজন হয় একটি টিকেট কাটার ওয়েবসাইট, চলুন জেনে নেই।

  • টিকেট বুকিং করার জন্য আমরা shohoz অ্যাপ ব্যবহার করে বাসের পোর্টাল ওয়েব থেকে অনলাইনে টিকেট বুকিং করতে পারব
  • এর জন্য আমাদেরকে একটি সার্চ ইঞ্জিন অর্থাৎ google ক্রোম ব্রাউজার ব্যবহার করতে হবে
  • গুগল ক্রোম ব্রাউজারে আসার পরে আমাদেরকে www.shohoz.com লিখে সার্চ দিতে হবে। তারপর আমাদের সামনে shohoz এর ওয়েবসাইট চলে আসবে।
  •  shohoz এ ওয়েবসাইট আসার পর বাসের টিকিট বুকিং করার জন্য  shohoz এ ওয়েবসাইটের থ্রি ডট আইকনে ক্লিক করে, বাস এর টিকিট অপশনে চাপ দিতে হবে।
  • বাসের টিকেট এর অপশনে ক্লিক করার পর আপনাদের সামনে একটি পেজ চালু হবে। এই পেজটি মূলত আপনাদের রেজিস্ট্রেশন করার কথা বলবে, তো আপনারা রেজিস্ট্রেশন করে নিবেন।
  • রেজিস্ট্রেশন এর সময় From এর জায়গায় আপনার নিজ স্টেশনের নাম, এবং To এর জায়গায় আপনি যে স্টেশনে যাবেন তার নাম। তারিখের জায়গায় আপনি যে দিনের বাসে চড়বেন সেদিনের তারিখ যেতে হবে। চয়েজ এর জায়গায় আপনি কোন কোম্পানির বাসে ভ্রমণ করবেন সেই বাসের নাম দিতে হবে। তারপরে আপনাকে sharch bus করতে হবে।
  • তারপর পেমেন্ট অপশনে গিয়ে আপনি কোন অ্যাপস(বিকাশ, নগদ, ডাচ-বাংলা , উপায় অ্যাপ) এর মাধ্যমে টাকা পরিশোধ করবেন সেই অ্যাপটিতে ক্লিক করে টিকিটের মূল্য পরিশোধ করতে হবে।
  • আপনার টাকা পরিশোধ হওয়ার সাথে সাথে আপনাকে একটি পেমেন্ট সফল হওয়ার মেসেজ দেবে। এবং তখন আপনার বাসের টিকিট বুকিং সফল হবে। মেসেজে আপনার টিকিট বুকিং রেফারেন্স নম্বর ও কোথায় থেকে কোথায় ভ্রমণের জন্য টিকিট কেটেছেন তার বিবরণ অন্তর্ভুক্ত থাকবে।

BD bus ticket

বর্তমানে বাংলাদেশে বাসের অনেক টিকিট কাউন্টার রয়েছে। কেননা বাংলাদেশে অনেক বাস কোম্পানির মালিক রয়েছে। তারা এখন বর্তমানে অনলাইনে বাসের টিকিট বিক্রয় শুরু করেছে। তো আজ আমরা এই আর্টিকেল থেকে জানব যে বাংলাদেশে কোন বাস কোম্পানি অনলাইন এ টিকিট বিক্রয় করে।
  • গ্রীন লাইন পরিবহন
  • সোহাগ পরিবহন
  • শ্যামলী পরিবহন
  • সহজ লিমিটেড
  • দেশ ট্রাভেলস
  • গো জাইয়ান
  • বিডি টিকেটস
  • পরিবহন ডট কম
আপনি এই সকল কোম্পানির ওয়েব সাইটে ঢুকে অনলাইনে বাংলাদেশ থেকে বাসের টিকিট ও ক্রয় করতে পারবেন।

Online bus ticket

বিডি অনলাইনে বাস টিকেট(Online bus ticket)। বিডি বাসের টিকেট বুক করুন অনলাইনে এসি অথবা নন এসি। আপনি একমাত্র বাসের টিকিট সস্তা পাবেন অনলাইনে বাস টিকিট বুকিং এর মাধ্যমে।

অনলাইনে এখন বাংলাদেশেও বাসের টিকিট বুকিং করা খুবই সহজ। অনলাইনে বাংলাদেশের বাস গুলো টিকিটের জন্য সর্বনিম্ন চার্জ অফার করে। এর জন্য আপনাকে টিকিট কাউন্টারে যেতে হবে না খুব সহজে আপনি এখন বাড়ি বা অফিস থেকে অনলাইন এর মাধ্যমে বাসের টিকেট কিনতে পারেন।এছাড়াও আপনি চলো বাংলাদেশ ট্যুরস এর মাধ্যমে ৩ উপায়ে বাসের অনলাইনে টিকেট বুক করতে পারবেন।

অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ ২০২৪

বর্তমানে আপনি ২০২৪ সালে অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ থেকে খুব সহজেই করতে পারেন । কেননা অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ ২০২৪ এর জন্য বর্তমানে বাংলাদেশে অনেক ওয়েবসাইট রয়েছে যাতে করে বাসের যাত্রীরা খুব সহজেই বাসের টিকিট অনলাইনের মাধ্যমে কাটতে পারে।

এছাড়াও আপনি যে বাস কোম্পানিতে যাবেন সেই বাসের নামের ওয়েব সাইটে গিয়ে আপনি খুব সহজেই স্বল্প মূল্যে অনলাইন এর মাধ্যমে ঘরে বসে থেকে বাসের টিকেট বুকিং করতে পারেন । ২০২৪ সালে অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ থেকে আপনি বাসের টিকেট ক্রয় করলে আপনার অনেক উপকার হতে পারে ।
এবং কি আপনি বিভিন্ন প্রকারের হয়রানি থেকে মুক্তি পেতে পারেন। আপনি আপনার সময় বাঁচাতে পারেন। এবং কি অগ্রিম বাসের টিকিট ও কেটে যেতে পারে যাতে করে আপনার পরবর্তী সময়ে জন্য লাভজনক হয়ে উঠবে।

শ্যামলী পরিবহন অনলাইন টিকিট

আপনি যদি শ্যামলী পরিবহনে অনলাইন টিকেট কাটতে চান তাহলে প্রথমে আপনাকে শ্যামলী পরিবহন এর ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে আসার পর আপনার সামনে একটি পেজ চলে আসবে । সেই পেজে আপনাকে ফর্ম ও টু দেখাবে, ফ্রম এর জায়গায় কোন বাস স্ট্যান্ড থেকে আপনি যাত্রা শুরু করবেন। আর টু এর জায়গায় আর কোন বাস স্ট্যান্ডে যাত্রা শেষ করবেন তার তথ্য দিন।
তারপর আপনি কত তারিখে যাত্রা শুরু করবেন তা তারিখ দিন। এবং আপনি কোন বাসে যাবেন এসি বাসে নাকি নন এসি বাসি সেটি সিলেক্ট করবেন তারপর কন্টিনিউ অথবা সার্চ সিডিউল অপশন এ চাপ দিবেন। তারপরে টিকিটের মূল্য আপনি যে মাধ্যমে পরিশোধ করবেন সেখান থেকে টিকিটের মূল্যটি আপনি পরিশোধ করুন । কিছুক্ষণের মধ্যে আপনাকে মেসেজ দিয়ে জানানো হবে যে আপনার টিকেট কাটারই সফল হয়েছে। অর্থাৎ এভাবে আপনি শ্যামলী পরিবহন থেকে টিকিট ক্রয় করতে পারবেন

হানিফ অনলাইন বাস টিকেট 

আপনি যদি হানিফ পরিবহনে অনলাইন টিকেট কাটতে চান তাহলে প্রথমে আপনাকে হানিফ পরিবহন এর ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে আসার পর আপনার সামনে একটি পেজ চলে আসবে । সেই পেজে আপনাকে ফর্ম ও টু দেখাবে, ফ্রম এর জায়গায় কোন বাস স্ট্যান্ড থেকে আপনি যাত্রা শুরু করবেন। আর টু এর জায়গায় আর কোন বাস স্ট্যান্ডে যাত্রা শেষ করবেন তার তথ্য দিন।
তারপর আপনি কত তারিখে যাত্রা শুরু করবেন তা তারিখ দিন। এবং আপনি কোন বাসে যাবেন এসি বাসে নাকি নন এসি বাসি সেটি সিলেক্ট করবেন তারপর কন্টিনিউ অথবা সার্চ সিডিউল অপশন এ চাপ দিবেন। তারপরে টিকিটের মূল্য আপনি যে মাধ্যমে পরিশোধ করবেন সেখান থেকে টিকিটের মূল্যটি আপনি পরিশোধ করুন । কিছুক্ষণের মধ্যে আপনাকে মেসেজ দিয়ে জানানো হবে যে আপনার টিকেট কাটারই সফল হয়েছে। অর্থাৎ এভাবে আপনি হানিফ পরিবহন থেকে টিকিট ক্রয় করতে পারবেন

কিছু মন্তব্য

আমাদের আর্টিকেল যদি আপনাদের খুবই ভালো লাগে তাহলে এটি ফলো বা লাইক করুন ।এবং যেকোনো তথ্য জানার জন্য আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে সকল প্রকার তথ্য দেওয়া রয়েছে। আপনার যে কোন সমস্যার সমাধান পেয়ে যেতে পারেন আমাদের এই ওয়েবসাইট থেকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আরাবি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url