প্লেনের টিকিট কাটার নিয়ম 2024, প্লেনের টিকিট চেক

 অনলাইনে প্লেনের টিকিট কাটতে চাচ্ছেন। কিন্তু প্লেনের টিকিট কাটার নিয়ম জানেন না। তাহলে আমাদের আর্টিকেলটি মনোযোগসহ পড়ুন । কেননা আজ আমরা প্লেনের টিকিট কাটার নিয়ম এবং বিমান টিকেট মূল্য 2024 সালে কত টাকা তা নিয়ে বিস্তারিত আলোচনা করব।

প্লেনের টিকিট কাটার নিয়ম
এখন আপনারা  খুব সহজেই ঘরে বসে থেকে দালালের হাত থেকে বেঁচে অনলাইনে প্লেনের টিকিট ক্রয় করতে পারেন। আর যদি আপনারা প্লেনের টিকিট কাটার নিয়ম না জানেন তাহলে আমাদের আর্টিকেল থেকে জেনে নিন।

পোস্ট সূচিপত্রঃ প্লেনের টিকিট কাটার নিয়ম 2024, প্লেনের টিকিট চেক

ভূমিকা

আজ আমরা আমাদের আর্টিকেলে বাস-ট্রেন এর মত কিভাবে অনলাইন থেকে আপনি প্লেনের টিকেট বুকিং করবেন। এমনকি বিমান টিকেট মূল্য 2024 সালে কত টাকা তাও জেনে নিতে পারবেন। এবং আপনি যদি অনলাইনে প্লেনের টিকিট কাটতে না পারেন তাহলে আমাদের আর্টিকেল থেকে আপনি খুব সহজে প্লেনের টিকিট কাটার নিয়ম জানতে পারবেন। এবং প্লেনের টিকিট অনলাইনে ক্রয় করার কতক্ষনের মধ্যে আপনার পেমেন্টটি সম্পূর্ণ করতে হবে। না হলে প্লেনের টিকিট বাতিল হয়ে যাবে।

প্লেনের টিকিট বুকিং

বর্তমানে বাংলাদেশে বাস ও ট্রেনের মত বিমানের টিকেট ও অনলাইনে বুকিং করা হয়। বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের টিকেট এখন অনলাইনে বুকিং করার সুযোগ রয়েছে। এছাড়াও বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ছাড়াও অন্যান্য বিমান পরিবহন ও অনলাইনে টিকিট কাটার সুযোগ দিচ্ছে আর আমরা আপনাদের জানাবো যে কিভাবে অনলাইনে টিকেট বুকিং করতে হয়।

প্লেনের টিকিট কাটার নিয়মঃ প্রথমে আপনাকে অনলাইনে প্লেনের টিকেট বুকিং করার জন্য একটি ক্রোম বাজারে যেতে হবে। তারপর ঐ ক্রোম ব্রাউজারের সার্চ বারে গিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিখে সার্চ দিতে হবে। সার্চ দেওয়ার কিছুক্ষণের মধ্যেই বিমানের ওয়েবসাইটের পেজ আপনার সামনে দেখাবে । সেই পেজে থাকবে ইন্টারন্যাশনাল ড্যাশবোর্ড, টিকেট কাটার অপশন অর্থ পরিষদ করা এবং বুকিং দেওয়া টিকেটের অপশন পেমেন্ট সুবিধা এবং টু ফ্যাক্টর এছাড়া আরো অনেক অ্যাপস রয়েছে।

আরও পড়ুনঃ ডেইলি ৫০০ টাকা ইনকামের উপায়

এরপর আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন অপশনে গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করতে আপনার সঠিক নাম, মোবাইল নম্বর, ইমেইল এড্রেস , পাসওয়ার্ড দেওয়ার পরে আপনার রেজিস্ট্রেশন কাজটি সম্পন্ন হবে। এবার রেজিস্ট্রেশন করার পরে আপনাকে বিমানের টিকেট বুকিং করার অপশনে ক্লিক করতে হবে। এখানে ক্লিক করার পরে আপনার সামনে কয়েকটি স্টেপ চলে আসবে সেই স্টেপগুলো আপনি সঠিকভাবে পূরণ করবেন। স্টেপগুলো পূরণ করার পরে পেমেন্ট অপশনটি দিয়ে দিবেন, তাহলে আপনার টিকেট বুকিং দেওয়া বা কাটা সম্পূর্ণ হয়ে যাবে।

তবে অনলাইনে প্লেনের টিকিট বুকিং করার পর 24 ঘন্টার মধ্যে পেমেন্ট পরিশোধ করতে হবে। যদি ২৪ ঘন্টার বেশি সময় পার হয়ে যায় তাহলে আপনার প্লেনের টিকেট ক্যানসেল হয়ে যাবে।

বিমানের টিকেট কাটার এপস

প্লেনের টিকেট কাটার অ্যাপস এর মাধ্যমে আপনি খুব সহজেই ঘরে বসে থেকে প্লেনের টিকেট কাটতে পারবেন। টিকিট কাটার জন্য অ্যাপস ব্যবহার করলে আপনার অনেক উপকার হতে পারে। তবে এই অ্যাপসের ব্যবহার অনেকে জানে না নিয়ম-কানুন বুঝতে পারে না। তো চলুন কথা না বাড়িয়ে আর জেনে নেই যে বিমানের টিকেট কাটার অ্যাপস ব্যবহার করে কিভাবে টিকেট কাটা যায়।

  • প্রথমে আপনাকে বিমানের টিকেট ক্রয় করার জন্য গুগল প্লে স্টোর এ যেতে হবে তারপর গুগল প্লে স্টোর থেকে বিমান এর টিকিট কাটা অ্যাপসটি নামাতে হবে।
  • অ্যাপটি ওপেন হয়ে গেলে টিকেট ক্রয় অপশনে ক্লিক করুন । তারপরে আপনি কোথায় থেকে কোথায় যেতে চান সেই জায়গার নাম গুলো উল্লেখ করুন, এবং কোন সময় যাবেন সে সময়টাও নির্ধারিত করবেন ।
  • তারপর আপনার সামনে বাংলাদেশ এয়ারলাইন্স এর অনেকগুলো বিমানের নাম চলে আসবে এরপর আপনি সেগুলোর মধ্যে থেকে যেকোনো একটি আপনার পছন্দের বিমানটি নির্ধারিত করুন।
  • এবার সকল ধাপগুলো পূরণ করার পরে আপনার সামনে পেমেন্ট এর অপশন চলে আসবে। এই পেমেন্ট এর অপশন আপনি ২৪ ঘন্টার মধ্যে পেমেন্ট করে দিতে পারেন। তবে আপনি যদি ২৪ ঘন্টার মধ্যে পেমেন্টটি না করেন তাহলে আপনার টিকেটটি বাতিল হিসেবে গণ্য করবে ।

প্লেনের টিকিট চেক

যারা অনলাইনের মাধ্যমে প্লেনের টিকিট চেক করতে চাচ্ছেন আজকের পোস্টটি শুধু তাদের জন্য। আমাদের এই পোস্টে সকল প্লেনের টিকেট চেক করার সকল ইনফরমেশন পেয়ে যাবেন। এবং আপনি ঘরে বসে থেকে অনলাইনে মাধ্যমে প্লেনের টিকিট চেক করতে পারবেন । এর ফলে আপনি দালালের চক্রান্ত থেকে রেহাই পাবেন এবং দালাল থেকে মুক্তি পাবেন।

আরো পড়ুনঃ অনলাইনে বাসের টিকিট ক্রয় করুন খুব সহজেই

প্লেনের টিকেট চেক করার লিংক, আপনারা যারা আমাদের বাংলাদেশ এয়ারলাইন্স বিমান টিকেট চেক করতে চাচ্ছেন। তারা আমাদের পোস্ট থেকে খুব সহজেই বাংলাদেশ এয়ারলাইন্স বিমান এর ওয়েবসাইটে যেতে পারবেন। এবং সেখান থেকে খুব দ্রুত টিকেট চেক করতে পারবেন নিচে সেই লিংক উল্লেখ করা হলো;

টিকেট চেক করা লিংকঃ এখানে ক্লিক করুন

লিঙ্ক এর ভেতরে যাওয়ার পর আপনাকে তিনটি অপশনের তথ্য কমপ্লিট করতে হবে।

  • ভেন্ডর লোকেশন
  • আপনার লাস্ট নাম
  • আপনার email

সকল তথ্য সাবমিট করার পরে নিচের আপডেট অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করার পরে আপনার টিকেটের বিস্তারিত তথ্য আপনি দেখতে পারবেন। আমাদের লিংকে যে ওয়েবসাইট দেওয়া রয়েছে এই ওয়েবসাইট থেকে আপনি খুব সহজে বিমানের টিকেট চেক করতে পারবেন এমনকি অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে বিমানের টিকেট বুকিং ও কাটতে পারবেন।

প্লেনের টিকিট কাটার নিয়ম 2024

বর্তমানে আজকাল ই টিকেট এর মাধ্যমে ঘরে বসে থেকে খুব সহজেই এবং খুব দ্রুত টিকিট কাটা যায়। ই টিকেট এর মাধ্যমে টিকিট ক্রয় করলে অন্যান্য জায়গা তুলনা থেকে এখানে টিকিটের মূল্য অনেক কম দামে পাওয়া যায়। অনলাইনে টিকেট কাটার জন্য বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে। এসব ওয়েবসাইট থেকে আপনি খুব সহজেই বিমানের টিকেট ক্রয় করতে পারবেন। বিমানের টিকেট ক্রয় করার ওয়েবসাইট গুলোর নাম হচ্ছে,(বুকিং ডটকম),(এক্স পিডিয়া ডট কম),(মেক মাই ট্রিপ ডট কম)

নিচে প্লেনের টিকিট কাটার নিয়ম এবং আপনি কিভাবে প্লেনের টিকিট কাটতে বা বুকিং করতে পারবেন সকল তথ্য দেওয়া হলঃ

প্লেনের টিকিট কাটার নিয়মঃ প্রথমে আপনাকে অনলাইনে প্লেনের টিকেট কাটার  জন্য একটি ক্রোম বাজারে যেতে হবে। তারপর ঐ ক্রোম ব্রাউজারের সার্চ বারে গিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিখে সার্চ দিতে হবে।

প্লেনের টিকিট কাটার নিয়ম

সার্চ দেওয়ার কিছুক্ষণের মধ্যেই বিমানের ওয়েবসাইটের পেজ আপনার সামনে দেখাবে । সেই পেজে থাকবে ইন্টারন্যাশনাল ড্যাশবোর্ড, টিকেট কাটার অপশন অর্থ পরিষদ করা এবং বুকিং দেওয়া টিকেটের অপশন পেমেন্ট সুবিধা এবং টু ফ্যাক্টর এছাড়া আরো অনেক অ্যাপস রয়েছে।

প্লেনের টিকিট কাটার নিয়ম 2024

এরপর আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন অপশনে গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করতে আপনার সঠিক নাম, মোবাইল নম্বর, ইমেইল এড্রেস , পাসওয়ার্ড দেওয়ার পরে আপনার রেজিস্ট্রেশন কাজটি সম্পন্ন হবে। এবার রেজিস্ট্রেশন করার পরে আপনাকে বিমানের টিকেট কাটার অপশনে ক্লিক করতে হবে। 

প্লেনের টিকিট কাটার নিয়ম 2024
এখানে ক্লিক করার পরে আপনার সামনে কয়েকটি স্টেপ চলে আসবে সেই স্টেপগুলো আপনি সঠিকভাবে পূরণ করবেন। স্টেপগুলো পূরণ করার পরে পেমেন্ট অপশনটি দিয়ে দিবেন, তাহলে আপনার টিকেট  কাটা সম্পূর্ণ হয়ে যাবে।

তবে অনলাইনে প্লেনের টিকিট কাটার পর 24 ঘন্টার মধ্যে পেমেন্ট পরিশোধ করতে হবে। যদি ২৪ ঘন্টার বেশি সময় পার হয়ে যায় তাহলে আপনার প্লেনের টিকেট ক্যানসেল হয়ে যাবে। আশা করি আপনার সকলেই প্লেনের টিকিট কাটার নিয়ম বুঝতে পেরেছেন।

বিমান টিকেট মূল্য 2024

বিমান টিকেট মূল্য 2024 নিচে উল্লেখ করা হলো;

  • ঢাকা থেকে কাঠমুন্ডু এবং আবার ঢাকা আসা - এয়ার রিটার্ন টিকিট - ২৬ হাজার ৫২৫ টাকা
  • ঢাকা থেকে রোমানিয়া এবং ইতালি - কাতার ওয়ান ওয়ে - ৭০ হাজার ৫০ টাকা
  • ঢাকা থেকে সুইডেন - ইয়ারওয়ে - এক লাখ ২৮৮০ টাকা
  • ঢাকা থেকে টোকিও - থাই ওয়ান ওয়ে ইয়ার ওএস -৭৫ হাজার ৯০০ টাকা

কিছু মন্তব্য

আমাদের আর্টিকেলে লেখা প্লেনের টিকিট কাটার নিয়ম 2024 যদি আপনাদের খুবই ভালো লাগে তাহলে এটি ফলো বা লাইক করুন ।এবং যেকোনো তথ্য জানার জন্য আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে সকল প্রকার তথ্য দেওয়া রয়েছে। আপনার যে কোন সমস্যার সমাধান পেয়ে যেতে পারেন আমাদের এই ওয়েবসাইট থেকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আরাবি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url