ফ্রি টাকা ইনকাম ২০২৪, প্রতিদিন ১৫০০ টাকা ইনকাম করুন

ফ্রি টাকা ইনকাম ২০২৪ সালে করার নিয়ম সম্পর্কে যদি জানতে চান তাহলে আপনারা আমাদের এই আর্টিকেলটি পড়ুন। কেননা এই আর্টিকেলে আজকে আমরা কিভাবে প্রতিদিন ১ থেকে  ১৫০০ ফ্রি টাকা ইনকাম করা যায় এর উপায় আলোচনা করেছি।

প্রতিদিন ১৫০০ টাকা ইনকাম করুন, ফ্রি টাকা ইনকাম

ফ্রি টাকা ইনকাম আমরা কে না করতে চাই। কিন্তু আমরা এর উপায় জানি না তাই আজকে আপনাদের জন্য ফ্রিতে টাকা ইনকাম করার উপায় জানাবো। এছাড়াও ফ্রি টাকা ইনকাম ২০২৩ ও  ফ্রি টাকা ইনকাম ২০২৪ সম্পর্কে আলোচনা করেছেন।

পোস্ট সূচিপত্রঃ ফ্রি টাকা ইনকাম, ফ্রি টাকা ইনকাম ২০২৩, ফ্রি টাকা ইনকাম ২০২৪

ফ্রি টাকা ইনকাম

ফ্রি টাকা ইনকাম আমরা কেনা করতে চাই। কিন্তু আপনারা জানেন না কিভাবে ফ্রি টাকা ইনকাম করতে হয়। ফ্রিতে টাকা উপার্জনের কয়েকটি উপায় রয়েছে সেই উপায়গুলো জানতে হবে। ফ্রিতে টাকা বলে এমনটা নয় যে আপনার কাছে এমনিতে টাকা চলে আসবে। এর জন্য আপনাকে অবশ্যই পরিশ্রম করতে হবে এবং কয়েকটি উপায় অবলম্বন করতে হবে। এবং টাকা ইনকামের জন্য অবশ্যই আপনাকে সেই কাজটি বা উপায় হলো শিক্ষা অর্জন করতে হবে। তাহলে আপনি ফ্রি টাকা ইনকাম সক্ষম হবেন।

১৪১৪ আরো পড়ুনঃ আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী

আজকে আমরা এই আর্টিকেলে আপনাদেরকে জানিয়ে দেবো যে ফ্রি টাকা ইনকাম কিভাবে করতে হয় এবং এই ইনকামের উপায় গুলো কি এছাড়া আপনারা কেউ উপায় গুলো কিভাবে শিখতে পারবেন তাও বিস্তারিতভাবে জানিয়ে দেবো যা আপনারা কোন আর্টিকেলে এই ধরনের তথ্য পাবেন না। চলুন তাহলে জেনে নেই ফ্রি টাকা ইনকাম এর উপায় গুলো।

১। ইউটিউব থেকে

ফ্রি টাকা ইনকাম এর একটি সহজ মাধ্যম হচ্ছে ইউটিউব। ইউটিউব এমন একটি সোশ্যাল মিডিয়া যেখানে আপনারা সকল ধরনের তথ্য পেয়ে থাকেন নিত্য নতুন ফানি ভিডিও সামাজিক ভিডিও রাজনৈতিক ভিডিও ইত্যাদি নানান ধরনের তথ্য পেয়ে থাকেন। যাকে বলা হয় সমস্ত প্রশ্নের ডিকশনারি কেন এখানে সকল ধরনের ভিডিও প্রশ্নের উত্তর রয়েছে। এখানে আপনি কোন ভিডিও তৈরি করে বা বানিয়ে আপলোড করে আপনার একটি চ্যানেল তৈরি করতে পারেন।

সেই চ্যানেলটির ফলোয়ার বাড়িয়ে এবং আপনার চ্যানেলটি মনিটর করে এড ও বিজ্ঞাপন দেখিয়ে মাসে ভালো টাকা ফ্রিতে ইনকাম করতে পারেন। তবে অবশ্যই এর জন্য আপনাকে কিছু সময় ব্যয় করতে হবে এবং ইউটিউব পেজ ও চ্যানেলটি মনিটর করার জন্য আপনাকে ভালো মানের ভিডিও বানাতে হলে কিছু টাকা খরচ করতে হবে। তাহলে আপনি পরে থেকে প্রতিমাসে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন

২। ফেসবুকে ভিডিও এবং মার্কেটিং করে

ফেসবুক এমন একটি জনপ্রিয় মাধ্যম যা সারা বিশ্বের কাছে খ্যাতিসম্পন্ন। পৃথিবীতে হয়তো মানুষ নেই যে যারা ফেসবুকে চেনে না। এই ফেসবুকে শুধু ভিডিও নয় মেসেজ নয় বরং এর মাধ্যমে আপনি এখন ইনকাম করতে পারবেন। ঠিক ফ্রিতে ইনকাম করার জন্য ইউটিউবে যে রকম ভালো মানের নিত্যনতুন ভিডিও আপলোড করতে হয় ঠিক সেইরূপভাবে ফেসবুকেও চ্যানেল বা পেজ তৈরি করে সেই চ্যানেলে ভালো ভিডিও আপলোড করে ট্রাফিক ফলোয়ার বাড়িয়ে এবং আপনার চ্যানেলটি মনিটর করে প্রতিমাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়াও আপনি চাইলে কোম্পানির পণ্য বিক্রি করে তার কমিশন পেতে পারেন। আগে কোন কোম্পানির মাল বা পণ্য বিক্রি করার জন্য বাড়ি বাড়ি গ্রামে গ্রামে শহরে শহরে ঘুরে ঘুরে বিক্রি করতে হতো। এখন সকলেই অনলাইনে কেনাবেচা করে থাকে আর এখন ফেসবুকেও কেনাবেচারও জন্য একটি মার্কেটপ্লেস রয়েছে সেই মার্কেটপ্লেসে আপনি আপনার পণ্যের ছবি ও বিবরণ দিয়ে রাখলে ক্রেতারা আপনার পণ্যের বিজ্ঞাপন দেখে আপনার কাছে নক দেবে তখন আপনি সেই জিনিসটার দামদার করে ভালো পরিমাণে বিক্রি করে কোম্পানি কাজ থেকে কমিশন নিতে পারেন।

তাহলে তো আপনারা বুঝতে পারলেন যে কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায় বিনামূল্যে। আপনারা যদি একটু মাথা খাটিয়ে কাজ করেন তাহলে এ দুনিয়াতে ফ্রিতে টাকা ইনকাম করার বহু উপায় রয়েছে তা আপনারা বুঝতে পারবেন।

৩। ব্লগার

ব্লগার হচ্ছে যারা ব্লগিং করে অর্থাৎ ব্লগার সাইটে লেখালেখি করে বা আর্টিকেল লিখে ইনকাম করে তাদেরকে ব্লগার বলে। ফ্রিতে ইনকাম করার আরো একটি নতুন উপায় হচ্ছে ব্লগিং করে ইনকাম করা। এই ব্লগার সাইটে এসে আপনি ব্লগার একাউন্ট খুলে সেখানে আর্টিকেল লিখে সেই আর্টিকেলে আপনি এফিলেট মার্কেটিং করতে পারেন ফেসবুক মার্কেটিং করতে পারেন এছাড়াও যেকোনো পণ্যের উপরে আর্টিকেল লিখে কোম্পানি থেকে সেই পণ্য বিক্রি করে কমিশন নিতে পারেন। এছাড়াও আমাদের বাংলাদেশে অনেক সাইট রয়েছে যেই সাইটে লেখালেখির জব আছে। আপনি চাইলে সেই সাইটগুলোতে লেখালেখি করে ইনকাম করতে পারেন।

৪। ওয়েবসাইট

ওয়েবসাইট আরও একটি হচ্ছে মাধ্যম যেটিতে আপনারা ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। তবে এর জন্য আপনাকে শুধু মাথা খাটাতে হবে। একটু ভেবেচিন্তে দেখলেই এই দুনিয়াতে এখন আর ইনকাম এর পথের অভাব নেই। একটি ওয়েবসাইট থেকে আপনি বিনামূল্যে বহুভাবে ইনকাম করতে পারেন। একটি ওয়েবসাইটে আর্টিকেল লিখে ওয়েবসাইটটি মনিটর করিয়ে গুগল এডসেন্স থেকে, রেফার করে ও এফিলিয়েট মার্কেটিং করে ফ্রি টাকা ইনকাম করতে পারেন।

৫। এফিলিয়েট মার্কেটিং

এফিলিট মার্কেটিং হচ্ছে এমন একটি মার্কেটিং যেখানে আপনার কখনো কোনদিন লস বা লোকসান বলে কথা আসবে না। অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে অন্যের পণ্য বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিক্রি করে যে টাকা কমিশন আপনি পান সেটিকেই এফিলিয়েট মার্কেটিং বলে। আপনি ঘরে বসে থেকে এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। আপনার ভাবছেন সেটি কিভাবে করব এর জন্য কি কোন টাকা পয়সা লাগবে না। আসলে আপনি চাইলে ফেসবুকে মার্কেটপ্লেসে বিভিন্ন কোম্পানির পন্যের বিজ্ঞাপন দিয়ে বিনামূল্যে বিক্রি করে তার কমিশন পেতে পারেন অথবা আপনি যদি চান ফেসবুকে পোস্ট বুষ্টিং করে বেশি সেল করে অধিক কমিশন পেতে পারেন।
এছাড়াও একটি ওয়েবসাইট তৈরি করে সেই ওয়েবসাইটের মাধ্যমে এফিলেট মার্কেটিং এর ব্যবসা শুরু করতে পারেন হোয়াটসঅ্যাপ ফেসবুক টুইটার ইত্যাদি নানান ধরনের সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞাপন দিয়ে বিক্রি করে সেই পণ্যের কমিশন পেতে পারেন। দারাজ আলিবাবা সপ বিডি ইত্যাদি নানান ধরনের সাইট রয়েছে যেখান থেকে আপনি পণ্য নিয়ে সেই পণ্য বিক্রি করে তার কমিশন পেতে পারেন।

৬। 2captcha

2captcha সাধারণত পার্ট টাইম জবের রিয়েল একটি ওয়েবসাইট। আপনারা হয়তো বিভিন্ন ধরনের সাইটে বিনামূল্যে বা ফ্রিতে টাকা ইনকাম করতে গিয়ে প্রতারিত হয়েছেন কিন্তু এই সাইটটি আসলে অনেক বিশ্বস্ত ও ভালো। 2captcha মূলত একটি ক্যাপচা সাইট এখানে আপনাকে ফ্রিতে টাকা ইনকামের জন্য অনেক ক্যাপচা থাকবে সেগুলো টাইপ করতে হবে। তাহলে এই সাইট থেকে আপনি ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। এই সাইটটি ব্যবহার করার জন্য আপনাকে সর্বপ্রথম একটি অ্যাকাউন্ট খুলতে হবে তারপরে ভেরিফাই করার জন্য ক্যাপচা কোড দেওয়া হবে সেই কোডটি টাইপ করে ইনকামের জন্য প্রস্তুত হয়ে যাবেন।

এটি ব্যবহারের সুবিধা অনেক রয়েছে যেমন,

  • আপনি এই সাইটে সাধারণত প্রতিদিন ১০০০টি ক্যাপচা টাইপ করতে পারবেন।
  • ১০০০টি ক্যাপচা টাইপ করার জন্য আপনি পাবেন ১ ডলার।
  • এই সাইটে যুক্ত হওয়ার জন্য আপনাকে কোন প্রকারে ফ্রি প্রদান করতে হবে না। বিনামূল্যে এখানে আপনি যুক্ত হতে পারবেন।
  • এই সাইটে কাজ করার জন্য আপনার ল্যাপটপ বা ডেস্কটপ প্রয়োজন নেই মোবাইল দিয়ে কাজ করতে পারবেন।
  • এবং এখানে পেমেন্ট নিতে হলে আপনাকে সর্বনিম্ন ০.৫০ ডলার হতে হবে। তাহলে আপনি পেমেন্ট উইথড্র করতে পারবেন।

৭। আপওয়ার্ক

ফ্রিতে কাজ পাওয়ার ও ফ্রি টাকা ইনকাম করার আরো একটি সহজ মাধ্যম হচ্ছে upwork। তবে upwork এ কাজ করার জন্য কয়েকটি স্কিল থাকতে হয় যেমন ডিজিটাল মার্কেটিং ডাটা এন্ট্রি অপারেটর, গ্রাফিক্স ডিজাইনার ইত্যাদি। আপনার যদি এই সকল বিষয়ে স্কিল থাকে তাহলে আপনি upwork থেকে কাজ করে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। এখানে কাজ করার জন্য আপনার কোন প্রকারের টাকা প্রয়োজন হবে না শুধু আপনার প্রয়োজন দক্ষ ও মেধা তাহলে আপনি এই সাইটের মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন।

৮। ফাইবার

ফাইবার হচ্ছে টাকা ইনকাম করার আরো একটি সহজ মাধ্যম। এখানে আপনি নানান ধরনের কাজ পেয়ে থাকবেন। কিন্তু সেই কাজের প্রতি আপনার থাকতে হবে স্কিল ও দক্ষ। তাহলে আপনি প্রতিদিন ভালো পরিমানে টাকা ফ্রিতে ইনকাম করতে পারেন। ফাইবার এই সাইটটি হচ্ছে সবথেকে জনপ্রিয় ফ্রিল্যান্সারদের ইনকামের সাইট। যেখানে তারা নিজেদের স্কিল ও দক্ষতাকে কাজে লাগিয়ে ভালো পরিমাণে টাকা ইনকাম করে। আপনারও যদি সেই রকম দক্ষতা থাকে স্কিল থেকে থাকে তাহলে আপনিও টাকা ইনকাম করতে পারবেন এটি নিশ্চিত থাকুন।

৯। ফ্রিল্যান্সার

আপনি যদি একজন নতুন ফ্রিল্যান্সার হয়ে থাকেন তাহলে আপনি আপনার স্কিল ও দক্ষ থাকে ফ্রিল্যান্সার সাইটে কাজে লাগিয়ে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। মূলত এই সাইটে একাউন্ট খোলা থেকে শুরু করে ইনকাম করা পর্যন্ত আপনার কোন টাকা প্রয়োজন হবে না। শুধু আপনার ইনকামের কিছু অংশ তারা আপনার কাছ থেকে কেটে নেবে কারণ তারা আপনাকে অনেক কাজ পেতে সাহায্য বা সহযোগিতা করে থাকে। তাই আপনি যদি ফ্রি টাকা ইনকাম করতে চান তাহলে এই পদ্ধতিতেও ইনকাম করতে পারেন।

১০। swagbucks

এটি একটি বৈদেশিক ইনকাম সাইট। এই সাইটে আপনি কোন প্রকারের টাকা ডিপোজিট না করে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। তবে এখানে ইনকাম করার জন্য আপনাকে অনেক ধৈর্য সহকারে কাজ করতে হবে এবং আপনাকে অনেক সময় ব্যায়িত করতে হবে। তাহলে আপনি এখানে ইনকাম করতে সক্ষম হবেন। এই সাইটে অনেক ইনকামের পদ্ধতি রয়েছে যেমন, প্রশ্নের উত্তর দিয়ে, প্রশ্ন করে, গেম খেলে, ক্যাপচা টাইপ করে, অংক করে ইত্যাদি আরো ছোট ছোট কাজ করে পয়েন্ট আয় করে সেই পয়েন্ট গুলোকে পেপাল এর মাধ্যমে টাকায় রূপান্তরিত করে তুলে নিতে পারবেন।

১১। freecash

freecash এটি হচ্ছে একটি বিদেশী সেরা সাইট এটি অনেক বিশ্বস্ত ও প্রফেশনাল মানের একটি ইনকামের সাইট যেখানে আপনি ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। এই সাইটটি খুলে আপনি এই সাইটে অনেক কাজ পাবেন যে কাজ প্রতিনিয়ত করে ডলার ইনকাম করতে পারবেন। এই সাইটে কাজ করার জন্য আপনাকে কোন প্রকারের টাকা প্রথমে ব্যায়িত করতে হবে না শুধু এদের নিয়ম অনুযায়ী কাজ করে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন।

১২। কনটেন্ট রাইটিং

আপনি যদি কন্টেন্ট রাইটিং এর কাজ জেনে থাকেন তাহলে আপনি ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। কেননা বাংলাদেশে অনেক সাইট রয়েছে যেই সাইটগুলো তাদের ওয়েবসাইটে এবং তাদের পণ্যের উপর কনটেন্ট লিখে নাই তার বিনিময়ে মজুরি দিয়ে থাকে।
প্রতিদিন ১৫০০ টাকা ইনকাম করুন
আপনি চাইলেই সেই সাইটগুলোতে যুক্ত হয়ে কনটেন্ট রাইটিং লিখে ফ্রি টাকা ইনকাম করতে পারেন।কনটেন্ট রাইটিং এর জন্য আপনাকে কোন টাকা অগ্রিম দিতে হবে না শুধু আপনার প্রয়োজন স্মার্টফোন অথবা ল্যাপটপ। তাহলে আপনি ঘরে বসে থেকে কনটেন্ট রাইটিং এর কাজ করে মাসে অনেক টাকা আয় করতে পারবেন।

১৩। ছবি বিক্রি  করে ইনকাম

ছবি বিক্রি করে ইনকাম করা যায় একথা শুনে হয়তো আপনি অবাক হচ্ছেন। অবাক হওয়ার কিছুই নেই আপনি অনলাইনে সার্চ করলেই অনেক সাইট পাবেন যেই সাইটগুলো ভালো ও প্রফেশনাল মানের ছবি ক্রয় করে থাকে। আপনি যদি প্রফেশনাল মানের ছবি তুলতে পারেন অথবা ফটোগ্রাফার হয়ে থাকেন তাহলে আপনি সেই ছবি তুলে সেগুলোকে বিক্রি করে ভালো পরিবারে টাকা ইনকাম করতে পারবেন। আপনি অনলাইনে যেই সাইটে ছবিগুলো বিক্রি করতে পারেন তার নামগুলো হচ্ছেঃ
  • Sutterstock
  • Getty Image
  • Alamy
  • EyeEm
  • Dreamstime
  • Canstockphoto

১৪। মাইক্রো জব

বর্তমানে ছাত্রদের কাছে মাইক্রো জব সাইটটি এমন জনপ্রিয় হয়ে উঠেছে যে তারা সব সময় মাইক্রো জব সাইটটিতে পড়ে রয়েছে। কেননা এই সাইটটি খুবই বিশ্বস্ত ও সেরা। মাইক্রো জবে আপনি কি কাজ পেতে পারেন, মাইক্রো জব হচ্ছে এমন একটি সাইট যেখানে আপনি আপনার প্রশ্ন বা কাজ দিয়ে রেখেছেন এবং অপরজন আপনার সেই প্রশ্নের উত্তর অথবা কাজটি সম্পন্ন করছে এর বিনিময়ে সে মাইক্রো জব সাইটটি থেকে ভালো পরিমাণে টাকা পেয়ে থাকে। ঠিক আপনিও মাইক্রো জব থেকে প্রতিদিন ছোট ছোট কাজ করে বিনা ইনভেস্টে ৫০০ থেকে ১০০০ টাকার মত ইনকাম করতে পারেন।

১৫। টিউশনি করে

টিউশনি করে ইনকাম করা বিনা ইন্টারেস্টে ফ্রি টাকা ইনকাম করার উপায় এর ভিতর এটি একটি শ্রেষ্ঠ উপায়। কেননা টিউশনি করতে আপনার কখনোই কোন ইনভেস্ট এর প্রয়োজন হবে না শুধু আপনার প্রয়োজন শিক্ষাগত দক্ষতা তাহলে আপনি বাসায় বাসায় গিয়ে টিউশনি করে। অথবা একটি কোচিং সেন্টার খুলে সেখানে টিউশনি করে মাস গেলে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আপনার যদি শিক্ষাগত দক্ষতা ভালো থাকে তাহলে আপনি বিনা ইনভেস্টে ও ফ্রী টাকা ইনকাম এর উপায় ভেতরে টিউশনি করে ইনকাম করার উপায়টি বেছে নিতে পারেন। কেননা এই শ্রমটি খুবই মর্যাদা সম্পন্ন।

১৬। ফ্লেক্সিলোডের ব্যবসা

ঠিক টিউশনি যেরকম বিনা ইনভেটেড ফ্রি টাকা ইনকামের উপায় ঠিক সেই রকম ফ্লেক্সিলোডের ব্যবসা হচ্ছে সম্মানের ও লাভজনক। তাই আপনি চাইলে এই ব্যবসাটি ঘরে বসে থেকে সিম কোম্পানির কাছ থেকে সকল কাজকর্ম বুঝিয়ে নিয়ে ফ্লেক্সিলোডের ব্যবসা করে প্রতিমাসে ফ্রি টাকা ইনকাম করতে পারেন।

১৭। দারাজ এর পণ্য বিক্রি করে

আপনারা জানেন হয়তো যে দালাল বাংলাদেশের সব থেকে বড় ই-কমার্স ওয়েবসাইট। দারাজ সেলার নামক একটি অ্যাপস রয়েছে। আপনি সেই একাউন্ট খুলে দারাজের সেলার হিসেবে কাজ করতে পারেন। দারাজ সেলার একাউন্ট খুললে আপনি সেখানে যে সকল পণ্য দেখতে পাবেন সেই সকল পণ্যের বিজ্ঞাপন আপনার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বা যেভাবে হোক বিক্রি করে দিতে পারেন তাহলে সেই পণ্যের প্রতি যে কমিশন রয়েছে সেটি আপনি পেয়ে যাবেন। এটি হচ্ছে ফ্রি টাকা ইনকামের সহজ একটি উপায়। আপনি ঘরে বসে থেকে দারাজের পণ্যগুলো সেল করে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারেন প্রতি মাসে।

এই পদ্ধতিতে ইনকাম করার জন্য শুধু আপনার স্মার্টফোন এবং স্মার্ট ফোন বিষয়ে দক্ষতার থাকতে হবে। তাহলে আপনি এই দারাজ সেলার অ্যাপ টি ব্যবহার করে খুব সহজেই বিনা ইনভেস্টে কোন পুঁজি খরচ না করে শুধু স্মার্টফোন দিয়েই প্রতিদিন অথবা প্রতি মাসে ভালো পরিমাণে আয় করতে পারবেন।

১৮। Inboxdoller

ইন্টারন্যাশনাল অ্যাপ অর্থাৎ সারা বিশ্বব্যাপী ইনকামের জনপ্রিয় সাইটের মধ্যে এই সাইটটি হচ্ছে জনপ্রিয় ও বিশ্বস্ত। এই অ্যাকাউন্টটি ব্যবহারকারীদের জন্য অনেক সুবিধা জনক হয়ে থাকে কারণ এটি একাউন্ট খোলার সময় কোন ঝামেলা ছাড়াই খুলতে পারা যায়। এবং এই অ্যাকাউন্টটি বা রেজিস্ট্রেশন করার সময় কোন উপকারে ইনভেস্ট বা ডিপোজিট এর প্রয়োজন হয় না আপনি শুধু এই সাইটটিতে এসে গেম খেলে ছোট ছোট কাজ সম্পন্ন করে ডলার ইনকাম করে সেগুলোকে পেপাল, পেয়ানোর, মাস্টার কার্ড অথবা বিটকয়েন ইত্যাদি বিভিন্ন মাধ্যমে টাকা তুলতে পারবেন।

১৯। Alibaba app দ্বারা

দারাজ সেই রকম বাংলাদেশের একটি জনপ্রিয় ও সবথেকে বড় ই-কমার্স সাইট ঠিক সেই রকম সারা বিশ্বব্যাপী বড় ই-কমার্স সাইট হচ্ছে আলিবাবা অ্যাপ। ঠিক যেভাবে দারাজের দ্বারা সেলার অ্যাপ এর মাধ্যমে আপনি দারাজের পণ্য সেল করে কমিশন নিয়ে ইনকাম করতে পারেন একই রূপ ভাবে আলিবাবা সেলার অ্যাপ থেকে আলিবাবা অ্যাপের পণ্য সেল করে কমিশনের মাধ্যমে ইনকাম করতে পারেন। আপনি যদি এই অ্যাপে প্রতিনিয়ত কাজ করেন তাহলে আপনি যখন মানুষের কাছে বিশ্বস্ত হয়ে উঠবেন তখন আপনি প্রতিদিন বহু পরিমাণে পণ্য সেল করে দিনে কমপক্ষে চার থেকে পাঁচ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

২০। ফুডপান্ডায় জব করে

আপনি যদি পড়ালেখা নাও জেনে থাকেন শুধু মোবাইল বিষয়ে হয়ে থাকেন তাহলে আপনি ফুড পান্ডায় রাইডার হিসেবে জব করতে পারেন। ফুড পান্ডায় রাইডার হিসেবে কাজ করার জন্য আপনার কোন পরিমাণে টাকা ইনভেস্ট করতে হবে না শুধু আপনার বাইসাইকেল অথবা সাইকেল এবং মোবাইল দিয়ে আপনি এই জবটি করতে পারেন। আপনি যত পরিমানে অর্ডার ডেলিভারি করতে পারবেন ঠিক তত টাকা আপনি প্রতি সপ্তাহে বেতন পাবেন।

ফুড পান্ডায় কাজ করার জন্য আপনাকে বিশ্বস্ত ও সৎ হতে হবে। কেননা ফুড পান্ডায় রাইডার হিসেবে কাজ করতে হলে আপনাকে অর্ডার ডেলিভারি দেওয়ার পরে যে টাকা পাবেন খুব দ্রুত সেই টাকা ফুড পান্ডা কোম্পানিতে নগদে পেমেন্ট করতে হবে। আর আপনার কমিশনের টাকা সেই ফুড পান্ডা অ্যাপের মাধ্যমে আপনার কাছে পৌঁছে যাবে। তবে আপনি প্রতিদিনের টাকা প্রতিদিন তুলতে পারবেন না প্রতি সপ্তাহে যত টাকা আপনি কমিশন পাবেন অর্থাৎ যত ডেলিভারি দিবেন ঠিক তার বিপরীতে তার কমিশন অনুযায়ী তুলতে পারবেন।

২১। ফেসবুকে পোস্ট শেয়ার করে

ফ্রি টাকা ইনকামের সবথেকে সহজ মাধ্যম হচ্ছে ফেসবুকে পোস্ট শেয়ার করা। ফেসবুক ব্যবহার করে থাকেন বা ব্যবহার করতে পারেন তাহলে আপনি ফেসবুকে পোস্ট শেয়ার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। কারো সম্পূর্ণ ফিতে। অনেক ওয়েবসাইট রয়েছে অনেক ই-কমার্স সাইট রয়েছে তাদের পরিচিতি বাড়ানোর জন্য তাদের দেওয়া পণ্য অথবা আর্টিকেল এক কথায় যাকে বলে পোস্ট শেয়ার করে থাকে বা অন্যদের দিয়ে শেয়ার করে নেই যার বিনিময়ে তারা অর্থ দিয়ে থাকে। আপনিও যদি চান তাহলে তাদের পোস্টগুলো ফেসবুকে অথবা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে বিনামূল্যে টাকা ইনকাম করতে পারবেন।

২২। আমের ব্যবসা

আমের ব্যবসা করে ইনকাম করতে হলেও আপনার কোন পুঁজির প্রয়োজন নেই বিরা ইনভেস্টে আপনি এ ব্যবসা করে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। তবে এর জন্য আপনার প্রয়োজন বুদ্ধি ও মেধা এবং সোশ্যাল মিডিয়ার। আপনি যদি সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে পারেন তাহলে ঘরে বসে থেকে আমের ব্যবসা করতে পারবেন। ধরুন আপনি অনলাইনে আমের ডেলিভারি দিয়ে থাকেন সেই জন্য আপনাকে সর্বপ্রথম যেসব ব্যক্তির আম রয়েছে তাদের সঙ্গে যোগাযোগ করা তারা বিক্রি করবে কিনা তার পরে যদি তারা বিক্রি করে তাহলে সেই আমের ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা। 
যাদের আমের প্রয়োজন হবে বা পছন্দ হবে তখন তারা আপনাকে নক করবে এবং তার সঙ্গে আপনি আমের দামদার মিট করে বিকাশে অথবা নগদের মাধ্যমে টাকা নিয়ে তার ঠিকানা অনুযায়ী ডেলিভারি করে ফ্রিতে টাকা ইনকাম করতে পারেন। আপনি চাইলে ঘরে বসে থেকে ফ্রিতে এই মাধ্যমেও টাকা ইনকাম করতে পারেন।

অ্যাপডেভলপমেন্ট

আপনি যদি অ্যাপডেভলপমেন্ট অর্থাৎ কম্পিউটারের ভাষা কোডিং বিষয়ে দক্ষ বা স্কেল থেকে থাকে তাহলে আপনি ফ্রিতে ওয়েবসাইট ডিজাইন করে এবং ওয়েবসাইট তৈরি করে বিক্রি করে ভাল পরিবারে টাকা ইনকাম করতে পারবেন। 
ফ্রি টাকা ইনকাম
আর যদি আপনি অ্যাপডেভেলপমেন্ট বিষয়ে পারদর্শী না হয়ে থাকেন বা এই বিষয়ে না বুঝেন তাহলে আপনাকে কিছু টাকা খরচ করে এই বিষয়ের উপরে কোর্স করে ইনকাম করতে পারবেন। আর যদি আপনি এই বিষয়ে দক্ষ হয়ে থাকেন তাহলে এখান থেকে ফ্রিতে টাকা ইনকাম করতে কাজে লেগে পড়ুন।

উপসংহার

প্রিয় বন্ধুরা এতক্ষণে আপনারা এই আর্টিকেলটি পড়ে ফ্রি টাকা ইনকাম করার উপায় গুলো জানতে পেরেছেন। বর্তমান যুগে শুধু দক্ষতা ও স্কিল থাকলে আপনি বিভিন্নভাবে বুদ্ধি খাটিয়ে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য আপনার প্রয়োজন হবে আপনাকে টেকনোলজি ও অনলাইন বিষয়ে পারদর্শী হতে হবে। তাহলে আপনি ফ্রিতে ইনকাম করার বহু উপায় পেয়ে যাবেন। এবং আমাদের আর্টিকেলে আমরা ফ্রি টাকা ইনকাম করার যেই সকল উপায় কথা বলেছি সকল উপায় থেকে এই উপায়গুলো হচ্ছে শ্রেষ্ঠ উপায়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আরাবি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url