আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী ও আজকের আবহাওয়া রাজশাহী

আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী ও আজকের আবহাওয়া রাজশাহী সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে আমাদের আর্টিকেলটি পড়ুন। কেননা এই আর্টিকেলে আমরা weather থেকে আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী এবং আজকের রাজশাহীতে কেমন আবহাওয়া আলোচনা করেছি।

আগামী-১০-দিনের-আবহাওয়া-রাজশাহী

আবহাওয়া সম্পর্কে আমাদের জেনে রাখা ভালো কারণ কখনো হঠাৎ বৃষ্টি চলে আসে এর ফলে আমাদের অনেক ক্ষতি হতে পারে। এছাড়াও ঝড় বৃষ্টির মধ্যে কোথাও বেড়াতে গেলে দুর্ঘটনায় পড়তে হতে পারে।

পোস্ট সূচিপত্রঃ আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী ও আজকের আবহাওয়া রাজশাহী

আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী

আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী শহরে কেমন থাকবে তা যদি জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি পড়ুন। কেননা এই আর্টিকেলে আমরা আজ থেকে আগামী ১০ দশ দিন রাজশাহীতে কেমন আবহাওয়া থাকবে তা বিস্তারিত আলোচনা করেছি। চলুন জেনে নেই আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী সম্পর্কে সকল তথ্য।

আরো পড়ুনঃ ২০২৪ সালের ঈদুল ফিতর কত তারিখে - ঈদুল আযহা কত তারিখে

রবিবার (১৭-৩-২০২৪) দিন

আজকের সারাদিন আবহাওয়া পরিষ্কার থাকবে না কিছু সময় আংশিক আবহাওয়া মেঘলা আকাশ বজ্রপাত ও ঝড়ের আশঙ্কা রয়েছে। হাওয়া ও ঝড়ের গতি হবে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। আজকের দিনে আবহাওয়া তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। এবং আদ্রতা ৩৯% ও ইনডেক্স হবে ১০ ও ১১। এছাড়াও সূর্য উঠবে ৬টা ১২ মিনিটে ও ৬টা ১৫ মিনিটে সূর্য ডুবে যাবে।

রবিবার(১৭-৩-২০২৪) রাত

রবিবার ১৭ তারিখের রাত থাকবে পরিষ্কার। অর্থাৎ এই রাতে কোন বৃষ্টি অথবা ঝড়ের আশঙ্কা নেই। রাতে আবহাওয়া তাপমাত্রা হবে ২২ ডিগ্রি সেলসিয়াস। এবং আদ্রতা ৭৮% ও ইনডেক্স(uv) ০ থেকে ১১ চন্দ্রোদয় হবে ৯টা ৩৫ মিনিটে এবং চাঁদ ডুবে যাবে ১২:৪৫ মিনিটে।

সোমবার (১৮-৩-২০২৪) দিন

১৮ তারিখ সোমবার দিন থাকবে আংশিক মেঘলা আবহাওয়া। এবং এই দিনে সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আদ্রতা হবে ৪৮% এবং ইনডেক্স ১১ এর ৯। এছাড়াও এই দিনে সূর্য উঠবে ৬টা ১১ মিনিটে ও সূর্য ডুবে যাবে ৬টা ১৫মিনিটে।

সোমবার (১৮-৩-২০২৪) রাত

রাতে আবহাওয়া হবে কিছু সময় মেঘলা কিছু সময় পরিষ্কার। তবে এই রাতে ঝড়-বৃষ্টি ও বজ্রপাত হওয়ার কোন আশঙ্কা নেই। তাপমাত্রা হবে সর্বনিম্ন ২২ ডিগ্রি সেলসিয়াস ও আদ্রতা ৭২% এবং ইনডেক্স ১১ এর ০। রাতে চাঁদ উঠবে ১২টা ১৩ মিনিটে এবং চন্দ্রাস্ত হবে ১টা ৪২ মিনিটে।

মঙ্গলবার (১৯-৩-২০২৪) দিন

সারাদিনটি মেঘলা আবহাওয়া হয়ে থাকবে এবং এই দিনে সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩২ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল। আর্দ্রতা ৫৩% ইনডেক্স ১১ এর ৭ সূর্য উঠবে ৬টা ১০ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ১৬ মিনিটে।

মঙ্গলবার (১৯-৩-২০২৪) রাত

মেঘলা আবহাওয়া হয়ে থাকবে এবং রাতে সর্বোচ্চ তাপমাত্রা হবে ২২ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল। আর্দ্রতা ৭৫% ইনডেক্স ১১ এর ০। চন্দ্রদ্বয় ১টা ১০ মিনিটে এবং চন্দ্রাস্ত হবে ২টা ৩৩ মিনিটে।

বুধবার (২০-৩-২০২৪) দিন

২০ তারিখ বুধবার মুষলধারে বৃষ্টি ও শিলাবৃষ্টি হতে পারে। এই দিনটিতে ঝড় হওয়া সম্ভাবনা রয়েছে তবে এই ঝড়ের গতি হবে ঘন্টায় ১৫ কিলোমিটার। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২৫ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতা ৭৪% ইনডেক্স ১১ এর ৫ সূর্য উঠবে ৬টা ৯ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ১৬ মিনিটে।

বুধবার (২০-৩-২০২৪) রাত

মেঘলা আবহাওয়া হয়ে থাকবে এবং রাতে সর্বোচ্চ তাপমাত্রা হবে ২০ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল। আর্দ্রতা ৯২% ইনডেক্স ১১ এর ০। চন্দ্রদ্বয় ২টা ৭ মিনিটে এবং চন্দ্রাস্ত হবে ৩টা ১৯ মিনিটে।

বৃহস্পতিবার (২১-৩-২০২৪) দিন

মেঘলা আবহাওয়া। এই দিনটিতে ঝড় হওয়া সম্ভাবনা নেই। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২৪ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতা ৭২% ইনডেক্স ১১ এর ৫ সূর্য উঠবে ৬টা ৮ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ১৬ মিনিটে।

বৃহস্পতিবার (২১-৩-২০২৪) রাত

মেঘলা আবহাওয়া হয়ে থাকবে এবং রাতে সর্বোচ্চ তাপমাত্রা হবে ২০ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল হয়ে রাতের শেষের দিকে ভারী বৃষ্টি ও কুয়াশাসন্ন হতে পারে। আর্দ্রতা ৮৯% ইনডেক্স ১১ এর ০। চন্দ্রদ্বয় ৩টা ০৫ মিনিটে এবং চন্দ্রাস্ত হবে ৩টা ৫৫ মিনিটে।

শুক্রবার (২২-৩-২০২৪) দিন

আংশিক মেঘলা আবহাওয়া। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২৪ ডিগ্রি সেলসিয়াস। প্রচন্ড বাতাস বইবে বাতাসের ঘন্টায় বেগ হবে ১৪ থেকে ১৬ কিলোমিটার। আর্দ্রতা ৭২% ইনডেক্স ১১ এর ১০ সূর্য উঠবে ৬টা ৭ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ১৭ মিনিটে।

শুক্রবার (২২-৩-২০২৪) রাত

আবহাওয়া প্রধানত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২০ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল ও কুয়াশাসন্ন হতে পারে। আর্দ্রতা ৮৮% ইনডেক্স ১১ এর ০। চন্দ্রদ্বয় ৩টা ৫৫ মিনিটে এবং চন্দ্রাস্ত হবে ৪টা ৩৩ মিনিটে।

শনিবার (২৩-৩-২০২৪) দিন

আবহাওয়া প্রধানত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩১ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল ও কুয়াশাসন্ন হতে পারে। আর্দ্রতা ৬৪% ইনডেক্স ১১ এর ১০।সূর্য উঠবে ৬টা ০৬ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ১৭ মিনিটে।

শনিবার (২৩-৩-২০২৪) রাত

আবহাওয়া প্রধানত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২১ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল ও কুয়াশাসন্ন হতে পারে। আর্দ্রতা ৮৩% ইনডেক্স ১১ এর ০। চন্দ্রদ্বয় ৪টা ৪৬ মিনিটে এবং চন্দ্রাস্ত হবে ৫টা ০৭ মিনিটে।

রবিবার (২৪-৩-২০২৪) দিন

আবহাওয়া প্রধানত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল। আর্দ্রতা ৬১% ইনডেক্স ১১ এর ১০।সূর্য উঠবে ৬টা ০৫ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ১৮ মিনিটে।

রবিবার (২৪-৩-২০২৪) রাত

এই দিনে রাতের আকাশ হবে আংশিক মেঘলা। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২১ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল ও কুয়াশাসন্ন হতে পারে। আর্দ্রতা ৮১% ইনডেক্স ১১ এর ০। চন্দ্রদ্বয় ৫টা ৪৬ মিনিটে এবং চন্দ্রাস্ত হবে ৫টা ৩৪ মিনিটে।

সোমবার (২৫-৩-২০২৪) দিন

আজকের-আবহাওয়া-সিলেট

আবহাওয়া প্রধানত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল এবং এই দিনে বাতাসের পরিমাণ বেশি থাকবে চার ঘন্টায় ১৫ কিলোমিটার হবে। আর্দ্রতা ৬৫% ইনডেক্স ১১ এর ১০।সূর্য উঠবে ৬টা ০৪ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ১৮ মিনিটে।

সোমবার (২৫-৩-২০২৪) রাত

এই দিনে রাতের আকাশ হবে আংশিক মেঘলা। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২১ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল ও কুয়াশাসন্ন হতে পারে ও বাতাসের বেগ হবে ঘন্টায় ১৫ কিলোমিটার। আর্দ্রতা ৮৪% ইনডেক্স ১১ এর ০। চন্দ্রদ্বয় ৬টা ২৬ মিনিটে এবং চন্দ্রাস্ত হবে ৬টা ০২ মিনিটে।

মঙ্গলবার (২৬-৩-২০২৪) দিন

আবহাওয়া প্রধানত আংশিক মেঘলা। সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল এবং এই দিনে বাতাসের পরিমাণ বেশি থাকবে চার ঘন্টায় ১০ কিলোমিটার হবে। আর্দ্রতা ৬৪% ইনডেক্স ১১ এর ৯। সূর্য উঠবে ৬টা ০৪ মিনিটে এবং সূর্যাস্ত হবে ৬টা ২০ মিনিটে।

মঙ্গলবার (২৬-৩-২০২৪) রাত

এই দিনে রাতের আকাশ হবে প্রধানত আংশিক মেঘলা। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২২ ডিগ্রি সেলসিয়াস আবহাওয়া পরিবর্তনশীল। আর্দ্রতা ৮৪% ইনডেক্স ১১ এর ০। চন্দ্রদ্বয় ৭টা ২০ মিনিটে এবং চন্দ্রাস্ত হবে ৬টা ৩০ মিনিটে।

আজকের আবহাওয়া যশোর

আজকে যশোরে আবহাওয়া থাকবে আংশিক মেঘলা ও পরিষ্কার। উত্তর পূর্বাঞ্চল থেকে বাতাসের বেগ থাকবে ঘন্টায় ৪ কিলোমিটার। দিনে তাপমাত্রা হবে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এবং রাতে থাকবে সর্বোচ্চ ২২ ডিগ্রি সেলসিয়াস ঝড় বা বৃষ্টির কোন আশঙ্কা নেই। তবে ১০০ ভাগের ভেতরে ৪৩% থাকবে মেঘে ঢাকা।

আরো পড়ুনঃ চ্যাট জিপিটি কিভাবে ব্যবহার করবো

আজকের আবহাওয়া চট্টগ্রাম

চট্টগ্রামে আজকে ৩২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। কিন্তু এই আবহাওয়ায় মেঘ বৃদ্ধি পাবে অর্থাৎ চট্টগ্রামের আবহাওয়া হবে আংশিক মেঘলা। রাতে হবে ২১ ডিগ্রি সেলসিয়াস ঝর বা বৃষ্টিপাতের কোনো আশঙ্কা নেই। তবে রাতের আবহাওয়া হবে আংশিক মেঘলা।

আজকের আবহাওয়া দিনাজপুর

দিনাজপুরে আজকে পরিষ্কার আবহাওয়া থাকবে। দিনাজপুরের তাপমাত্রা সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াস হবে। এই দিনে কোন ঝড় ও বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। এবং রাতে ১৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হবে। এই দিনে রাতেরও আবহাওয়া থাকবে খুবই সুন্দর ও প্রধানত পরিষ্কার।

আজকের আবহাওয়া সিলেট

আজকের-আবহাওয়া-যশোর

সিলেটে রয়েছে আজকে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং রাতে থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াস। তবে সিলেটে আজকে মেঘলা আবহাওয়া হবে অর্থাৎ ১০০ ভাগের ভেতরে ৮৬ ভাগ মেঘলা আবহাওয়া থাকবে। কিন্তু এই দিনে ঝড় বা বৃষ্টি হওয়ার কোন সম্ভাবনা নেই। 

আজকের আবহাওয়া খুলনা বিভাগ

আবহাওয়া দপ্তর থেকে জানা যায় যে আজকে ছেলের বিভাগে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে কিন্তু রাতে থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াস। তবে দিনে আবহাওয়া থাকবে আংশিক রোদ্রাঞ্চল ও আংশিক মেঘলা কিন্তু কোন ঝড় বা বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। কিন্তু রাতে এর আবহাওয়া থাকবে প্রধানত পরিষ্কার।

উপসংহার - আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী

প্রিয় পাঠক আপনারা নিশ্চয়ই আমাদের এই আর্টিকেলটি পড়ে আগামী ১০ দিনের আবহাওয়া রাজশাহী ও আজকের আবহাওয়া রাজশাহী কেমন থাকবে সেই সম্পর্কে জানতে পেরেছেন। 

আরো পড়ুনঃ ওমরা হজ করতে কত দিন লাগে ২০২৪,কত টাকা লাগে

শুধু এই সম্পর্কে নয় বরং খুলনা দিনাজপুর সিলেট ইত্যাদি আরো অনেক জেলার আবহাওয়া সম্পর্কে জানতে পারবেন। আপনার মূল্যবান সময়টি আমাদের পিছনে ব্যয় করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে পরবর্তী কোনো আর্টিকেলে ততক্ষণ ভালো থাকবেন। আপনারা যে আমাদের আর্টিকেল থেকে যে সকল তথ্য পেয়েছেন এই তথ্যগুলো আছে আবহাওয়া দপ্তর থেকে প্রকাশিত তথ্য এবং ওয়েদার চ্যানেল থেকে নেওয়া।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আরাবি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url