কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায় - মুখ ফর্সা করার ঘরোয়া উপায়

প্রিয় বন্ধুরা আপনারা কি কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায় এবং মুখ ফর্সা করার ঘরোয়া উপায় জানতে চান। এজন্য আমাদের আর্টিকেলটি সম্পন্ন করুন কারন এই আর্টিকেল থেকে আপনারা মুখ ফর্সা করার ঘরোয়া উপায় এবং কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায় এবং এক দিনে ফর্সা হওয়ার উপায় জানতে পারবেন। তাহলে চলুন না করে কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায় এবং মুখ ফর্সা করার ঘরোয়া উপায় জেনে নেই।

কালো থেকে ফর্সা হওয়ার ঘরোয়া উপায় - মুখ ফর্সা করার ঘরোয়া উপায়
প্রিয় ভিজিটর আপনারা যদি ফর্সা হওয়ার এবং মুখকে একদিনে কিছুটা হলেও ফর্সা হতে চান তাহলে আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। আপনারা কাল থেকে ফর্সা হওয়ার ঘরোয়া উপায় ভালোভাবে জানতে পারবেন।

পোস্ট সূচিপত্রঃ কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায় - মুখ ফর্সা করার ঘরোয়া উপায়

ভূমিকা | কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায়

প্রাণপ্রিয় ভিজিটর আপনারা নিশ্চয়ই আজকে কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায় এবং মুখ ফর্সা করার ঘরোয়া উপায় সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছেন। আপনারা যদি আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তাহলে খুব সহজেই এই সম্পর্কগুলোতে আপনারা জানতে পারবেন এবং এছাড়াও আপনারা জানতে পারবেন কতগুলো উপায়ে কারো থেকে ফর্সা হওয়া যায়। এছাড়াও আপনারা প্রাকৃতিকভাবে ও ফর্সা হতে পারবেন। তাহলে চলুন জেনে নেই কিভাবে কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায় ব্যবহার করতে হয় এবং মুখ ফর্সা করার ঘরোয়া উপায় জেনে নেই।

স্থায়ী ফর্সা হওয়ার উপায়

প্রত্যেকটি মানুষেরই শখ থাকে যে তারা তাদের চেহেরাকে সৌন্দর্য ও আকর্ষণীয় গড়ে তুলবে। এজন্য আপনারা নানান জায়গায় দৌড়াদৌড়ি করে থাকেন। কিন্তু কিছুতে আপনারা স্থায়ীভাবে ফর্সা হতে পারেন না। আজ আমরা আপনাকে কয়েকটি উপায় জানাবো যে উপায় আপনারা স্থায়ীভাবে ফর্সা হতে পারবেন।

আরো পড়ুনঃ ত্বকে সরিষার তেলের উপকারিতা ও অপকারিতা জানুন

নিজেদের জীবনে সফলতা ধরে আনার জন্য তারা আর সময়ের সঙ্গে পাল্লা দিয়ে চলে এ জন্য তারা যত্ন নিতে খুবই অক্ষম হয়ে পড়ে তাদের পক্ষে মুখে যত্ন নেওয়া খুবই মুশকিল। সকলের চায় যে তারা তাদের নিজেদের চেহারাকে উজ্জ্বল ও লাবণ্যময় করে তুলবে এবং তারা সর্বোত্তম সুন্দর চেহারার অধিকারী হয়ে উঠবে। এটা প্রত্যেকটি মানুষেরই মনের আশা। তো আজ আমরা আপনাকে এমন কয়েকটি উপায় বলবো যেগুলো ব্যবহার করে আপনি স্থায়ীভাবে ফর্সা হতে পারবেন।

কাঁচা হলুদ ও দুধ

রূপচর্চার জন্য কাঁচা হলুদ এবং দুধের কোন তুলনা হয় না। আপনি যদি নিয়মিত কাঁচা হলুদ ও দুধ আপনার ত্বকে ব্যবহার করেন তাহলে আপনার ত্বকটি স্থায়ীভাবে ফর্সা হয়ে উঠবে এটি ব্যবহারের জন্য আপনাকে এক গ্লাস গরম দুধে পরিমাণ মতো কাঁচা হলুদ মিশিয়ে দিনে একবার পান করুন চাইলে আপনি এর সঙ্গে মধু মিশিয়ে পান করতে পারেন এবং কাঁচা হলুদ ও মধু একসঙ্গে মিশিয়ে আপনার ত্বকে ব্যবহার করুন। এরপরে আপনার টপটি স্থায়ীভাবে ফর্সা হয়ে উঠবে। তবে এই উপায়টি ব্যবহার করার ফলে আপনি ভেবেন না যে আপনার ত্বক আগে যে পরিমাণে ফর্সা ছিল এবং তার থেকে বেশি ফর্সা করবে এই ধারণাটি করে থাকলে সম্পূর্ণ ভুল।

যদি আপনার আগে ত্বক ফর্সা ছিল এবং পরবর্তীতে রোদে এবং বিভিন্ন কারণে কালো হয়ে গেছে এবং ত্বকে বিভিন্ন দাগ পড়েছে সেই দাগগুলো এবং ত্বকের কালচে দাগগুলো দূর করাতে এই উপায়টি ব্যবহার করতে পারেন।

লেবুর রস কাঁচা হলুদ ও দুধ

লেবুর রসের সঙ্গে কাঁচা হলুদ এবং দুধ একসঙ্গে মিশিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন এবং প্রতিদিন সকালে এবং রাতে ঘুমানোর আগে ত্বকে ব্যবহার করে ১০ থেকে ১৫ মিনিট রেখে দিন এবং সেটি ধুয়ে ফেলুন। এভাবে আপনি যদি প্রতিদিন এই উপায়টি ব্যবহার করেন তাহলে খুব দ্রুত আপনার তবটি স্থায়ীভাবে ফর্সা হয়ে উঠবে।

কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায়

প্রত্যেকটি মানুষ তার ত্বক যতটাই সুন্দর বা উজ্জ্বল ও নমনীয় হোক না কেন সে আরো উজ্জ্বল ও নমনীয় করে তুলতে চাই তার ত্বকে। এছাড়াও অনেক মানুষ রয়েছে যাদের ত্বক কালো এবং মুখের উজ্জ্বলতা নেই মুখে দাগ রয়েছে। তারা মানুষজনের সামনে এবং বিভিন্ন জায়গায় যাওয়া আসার সময় লজ্জাবোধ করেন। যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য এবং নিজের স্ট্যাটাস কে বজায় রাখার জন্য সবার আগে প্রয়োজন হয় ত্বকের। সেই ত্বকটি খারাপ হলে তো আর কোন কথাই নেই। এজন্য আমরা সকলেই কালো ত্বককে ফর্সা করতে চাই।

এজন্য আপনাকে সবার আগে জানতে হবে কাল থেকে ফর্সা হওয়ার ঘরোয়া উপায়। উপায় এর মাধ্যমে আপনি খুব সহজে কালো থেকে ফর্সা হতে পারবেন। আর এই সম্পর্কের সকল তথ্য আপনি আমাদের এই আর্টিকেলের মধ্যে পেয়ে যাবেন। তাহলে চলুন আর দেরি না করে জেনে নেই কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায় গুলো।

মধু ও লেবুর রস

কালো ত্বকে ফর্সা করার সবথেকে জনপ্রিয় ও ভালো উপায় হচ্ছে মধু ও লেবুর রস। মধু ও লেবুর রস দিয়ে যদি আপনি ফেসপ্যাক তৈরি করেন এবং সেই ফেস ব্যক্তির যদি দিনে দুইবার ব্যবহার করেন আপনার ত্বকে তাহলে খুব দ্রুত আপনার কালো ত্বক ফর্সা হতে শুরু করবে। এবং এটি ব্যবহার করার পরে আপনাকে প্রায় ১০ থেকে ১৫ মিনিট ফেসপ্যাকটি মুখে লাগিয়ে রেখে দিতে হবে এরপরে সেটি ধুয়ে ফেলুন। এভাবে কয়েকদিন ব্যবহার করলে আপনার কালো ত্বক ফর্সা হয়ে উঠবে।

কাঁচা দুধ ও হলুদ

কাঁচা দুধ ও হলুদ স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য ব্যবহার করা হয়ে থাকে কাঁচা দুধ ও হলুদে থাকা উপাদানগুলো আপনাদের ত্বকের জন্য খুবই উপকারী। এজন্য আপনারা প্রতিদিন কাঁচা দুধ ও হলুদ ব্যবহার করলে আপনাদের কালো ত্বক খুব সহজে ফর্সা হয়ে উঠবে।

আরো পড়ুনঃ ওমরা হজ করতে কতদিন সময় লাগে এবং কত টাকার আগে জানুন

টমেটো মধু ও লেবু

আপনি যদি খুব তাড়াতাড়ি কালো ত্বকে ফর্সা করতে চান তাহলে আপনি নিয়মিত টমেটো মধু ও লেবুর রসের দ্বারা একটি ফেসপ্যাক তৈরি করুন। এবং এই ফেসপ্যাকটি নিয়মিত দিনে দুইবার ব্যবহার করুন সকালে এবং রাতে। এই ফেসপ্যাকটি তৈরি করার জন্য আপনাকে একটা টমেটো ভালো করে পিষে মিহি করে নিবেন এবং পরিমাণমতো মধু ও এক চামচ লেবু মিশিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন।

বেসন দুধ ও মধু

আপনি যদি মুখকে উজ্জ্বলতা ও লাবণ্যময় করে তুলতে চান তাহলে আপনি এই উপায়টি ব্যবহার করতে পারেন। এই তিনটি জিনিস এর সঙ্গে মিশ্রিত করে একটি ফেসপ্যাক তৈরি করুন এবং সেই ফেসপ্যাকটি সপ্তাহে একদিন অথবা দুই দিন আপনার ত্বকে ব্যবহার করুন তাহলে খুব শীঘ্রই আপনার কালো ত্বক ফর্সা হয়ে উঠবে।

কমলালেবু

আমরা যে কমলা খেয়ে তার খোসা ফেলে দেই এই খোসাটা আমাদের ত্বকের জন্য যে কতটা উপকারী তা হয়তো আমরা অনেকে জানিনা আমাদের ত্বকের দাগ ও ত্বকের তৈলাত্মক ভাব দূর করাতে খুবই উপকারী কমলা লেবুর খোসা ভালো করে মিহি করে নিবেন। এবং সেটির সঙ্গে এক চামচ বেসন ও এক চামচ লেবুর রস মিশিয়ে নিন এবং আপনার ত্বকে সেই ফেসপ্যাক টি ব্যবহার করুন এই ফেসপ্যাকটি ব্যবহার করার ফলে খুব দ্রুত আপনার ত্বকের কালচে দাগ দূর হয়ে যাবে এবং আপনাকে লাবণ্যময় ও উজ্জ্বল চেহারার অধিকারী বানিয়ে চলবে।

গোলাপ জল

গোলাপ জল রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। এই উপাদানটি আমাদের ত্বকের কালচে দাগ এবং তৈলাক্তক ভাব দূর করতে খুবই কার্যকারী। এজন্য গোলাপজলে যেহেতু অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে তাই আপনারা নিঃসন্দেহে আপনাদের ত্বকে উজ্জ্বলতা বাড়ানোর জন্য গোলাপজল ব্যবহার করতে পারেন।

মধু ও চালের আটা

ফর্সা হওয়ার এটি আরেকটি ঘরোয়া উপায় এর ভিতরে অন্যতম এই চালের আটা ও মধু একসঙ্গে মিশ্রিত করে একটি ফেসপ্যাক তৈরি করুন এবং শেষ একটি দিনে একবার ব্যবহার করতে পারেন। এবং এই ফেসপ্যাকটি ব্যবহার করার পর ৫ থেকে ১০ মিনিট রাখবেন তারপরে ঠান্ডা ও পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর আপনার ত্বককে মসশ্চারাইজ করার জন্য যে কোন একটা ক্রিম ব্যবহার করুন।

প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার উপায়

আপনারা যদি প্রাকৃতিকভাবে আপনাদের ত্বকে ফর্সা করতে চান। তাহলে কিছু উপায় রয়েছে সেই উপায়গুলো ব্যবহার করে আপনারা খুব সহজেই প্রাকৃতিকভাবে ফর্সা হতে পারবেন। প্রাকৃতিকভাবে আপনি যদি ফর্সা হতে চান তাহলে আপনাকে আমাদের এই উপায় গুলো ব্যবহার করতে হবে।

শসা ও মধু

শসার রস ও মধু একসঙ্গে মিশিয়ে আপনি একটি ফেসপ্যাক তৈরি করুন এবং এই ফেসপ্যাকটি দিনে এক থেকে দুইবার ত্বকে মালিশ করুন কিছুক্ষণ পরে এই ফেসপ্যাকটি ধুয়ে ফেলুন। এবং আপনার দলটিকে মশ্চারাইজ করার জন্য কোন একটি ক্রিম ব্যবহার করুন।

আলু

আলুর রস আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। এজন্য আপনি যদি আপনার ত্বককে প্রাকৃতিকভাবে ফর্সা করতে চান তাহলে আলোর রস অথবা আলু কুচি কুচি করে কেটে সেই আলো মুখে মাখুন।

কলা

আপনি চাইলে প্রাকৃতিক উপায়ে কলা ব্যবহার করে আপনার ত্বককে লাবণ্যময় ও উজ্জ্বল করে ফেলতে পারেন। তবে এই কলা আপনাকে সপ্তাহে একবার ব্যবহার করতে হবে আপনার ত্বকে এর বেশি ব্যবহার করতে পারবেন না। কলা ছোট করে কেটে সেই কলাটি আপনার মুখে মাখন এবং সেটি পাঁচ থেকে সাত মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে কয়েকদিন ব্যবহার করলেই খুব সহজে আপনি আপনার ত্বকে ফর্সা করতে পারবেন।

মুখ ফর্সা করার ঘরোয়া উপায়

প্রিয় বন্ধুরা আপনারা যদি আপনাদের মুখে ফর্সা করতে চান তাহলে কিছু উপায় ব্যবহার করতে হবে আপনাদের। এ উপায়ে মাধ্যমে আপনারা ঘরে বসে থেকে মুখ ফর্সা করতে পারবেন। মুখকে ফর্সা করার জন্য আপনারা বেশ কিছু ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। ওপরের আর্টিকেলে আমরা বেশ কিছু ফেসপ্যাক এর কথা উল্লেখ করেছি যেগুলো ব্যবহার করে আপনারা আপনাদের মুখকে খুব সহজেই ফর্সা করতে পারবেন। যেমন 

  • টমেটো মধু ও লেবু এর ফেসপ্যাক তৈরি করে মুখে ব্যবহার করতে পারেন।
  • লেবু ও মধু এর ফেসপ্যাক তৈরি করে মুখে ব্যবহার করতে পারেন।
  • কাঁচা হলুদ ও দুধ এর ফেসপ্যাক তৈরি করে আপনাদের মুখকে উজ্জ্বলতা ও ফর্সা গড়ে তুলতে পারবেন।
  • শসা ও মধু এর ফেসপ্যাক তৈরি করে খুব সহজে আপনারা আপনাদের মুখে ফর্সা করতে পারেন।

আরো পড়ুনঃ ছাগলের দুধের উপকারিতা ও অপকারিতা জানুন

এছাড়াও আরো অনেক ফেসপ্যাক এর কথা আমরা আমাদের এই আর্টিকেল এর ওপরে অংশে উল্লেখ করেছি যা আপনারা বিস্তারিতভাবে জেনে নিতে পারবেন। এজন্য আপনারা আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

শেষ কথা | কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায়

প্রিয় বন্ধুরা আশা করা যায় আপনারা এতক্ষণে আমাদের এই আর্টিকেলটি সম্পন্ন পড়েছেন। কালো থেকে ফর্সা হওয়ার ৭টি ঘরোয়া উপায় এবং মুখ ফর্সা করার ঘরোয়া উপায় সম্পর্কে সঠিক তথ্য পেয়েছেন। এবং আপনারা এই তথ্য আপনাদের জীবনে ও ত্বককে পরিবর্তন করার কাজে ব্যবহার করাতে পারেন। যদি আমাদের এই আর্টিকেল সম্পর্কে আপনাদের কোন সমস্যা থাকে এছাড়াও এর সম্পর্কে আরো কোন তথ্য জানা থাকে তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলের কমেন্ট বক্সে জানিয়ে রাখুন। এখানে শেষ করছি দেখা হবে পরবর্তী কোনো আর্টিকেলে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আরাবি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url