চ্যাট জিপিটি কিভাবে ব্যবহার করবো - কিভাবে খুলবো

চ্যাট জিপিটি কিভাবে ব্যবহার করবো ও চ্যাট জিপিটি কি এই সম্পর্কে আজকে বিস্তারিত আলোচনা করব। যদি আপনারা চ্যাট জিপিটি ব্যবহার সম্পর্কে জানতে চান তাহলে আর্টিকেলটি পড়তে হবে। তাহলে আপনি জানতে পারবেন চ্যাট জিপিটি কিভাবে ব্যবহার করবো সেই সম্পর্কে।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
চ্যাট জিপিটি একটি উন্নত প্রযুক্তি যা আপনাকে চোখের পলকেই প্রশ্ন দেওয়ার সঙ্গে সঙ্গেই প্রশ্নের সমাধান করে দেয়। এটি ব্যবহার করার জন্য অবশ্যই আপনাকে জানতে হবে চ্যাট জিপিটি কিভাবে ব্যবহার করতে হয়।

পোস্ট সূচীপত্রঃ চ্যাট জিপিটি কিভাবে ব্যবহার করবো - কিভাবে খুলবো

চ্যাট জিপিটি কিভাবে ব্যবহার করবো

চ্যাট জিপিটি কিভাবে ব্যবহার করবো এবং কিভাবে চ্যাট জিপিটি ২০২৪ সালে ব্যবহার করতে হয় তা আমরা এখানে জানবো। চ্যাট জিপিটি ব্যবহার করার জন্য সর্বপ্রথম আপনাকে গুগলে অথবা গুগল ক্রোম ব্রাউজারে যেতে হবে। সেখানে গিয়ে সার্চ বারে chat gpt লিখে সার্চ দিতে হবে।

চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
সার্চ দেওয়ার পরে নিচে চ্যাট জিপিটি নামক একটি অপশন আসবে সেই অপশনে আপনাকে ক্লিক করতে হবে। এরপরে আপনাকে অন্য একটি পেজে নিয়ে যাওয়া হবে।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
এরপরে আপনাকে যে পেজে নিয়ে যাওয়া হবে সে পেজে দুটি অপশন থাকবে লগইন এবং সাইন আপ। আপনি যদি চ্যাট জিপিটি খুলে থাকেন তাহলে লগইন করবেন আর যদি নতুন হয়ে থাকেন তাহলে সাইন আপ করবেন। আপনি যেহেতু নতুন প্রথম এই চ্যাট জিপিটি ব্যবহার করছেন তাই আপনাকে এখানে সাইন আপ করতে হবে।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
সাইন আপ অপশনে ক্লিক করার পরে আপনার কাছ থেকে চ্যাট জিপিটির কর্তৃপক্ষ email address চাইবে আপনি যে ইমেইল এড্রেস দিয়ে চ্যাট জিপিটি খুলতে চান বা ব্যবহার করতে চান সেই পার্সোনাল ইমেইল এড্রেস দিবেন। 
এরপরে ইমেইল এড্রেসটি দেওয়ার সঙ্গে সঙ্গে পাসওয়ার্ড এর ঘর আসবে এই ঘরে আপনাকে ১২ ক্যারেক্টার এর পাসওয়ার্ড ব্যবহার করতে হবে। এরপরে continue অপশনে ক্লিক করতে হবে।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
এরপরে গুগল কর্তৃপক্ষ আপনার পাসওয়ার্ডটি সেভ করবে কি করবে না। তার জন্য আপনার কাছে তারা অনুমতি চাইবে। আপনি যদি তাদেরকে পাসওয়ার্ডটি সেভ করে রাখতে বলেন তার জন্য আপনাকে তাদের দেখানো পেজে সেভ অপশনে ক্লিক করলেই তারা আপনার পাসওয়ার্ড সেভ করে রাখবে।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
এরপরে চ্যাট জিপিটি আপনাকে ভেরিফাই করার জন্য আপনার দেওয়া জিমেইল ঠিকানায় একটি মেইল পাঠাবে। তখন আপনার সামনে এরকম পেজ আসবে।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
এই ইন্টারফেস আপনার সামনে আসলে আপনি বুঝবেন আপনার দেওয়া ইমেইল এড্রেসে চ্যাট জিপিটি কর্তৃপক্ষ ভেরিফাইড অপশন পাঠিয়েছে সেজন্য আপনাকে আপনার জিমেইল এ যেতে হবে সেখানে গিয়ে তাদের পাঠানো মেসেজের ভেতরে ঢুকে verify email address অপশনে ক্লিক করে ভেরিফাইড করতে হবে।
verify email address অপশনে ক্লিক করলেই কিছুক্ষণের মধ্যেই আপনার চ্যাট জিপিটি ভেরিফাইড হয়ে যাবে। এবং এরপরে তারা আপনার কাছ থেকে আপনার ফুল নেম এবং জন্ম তারিখ চাইবে সেইগুলো পূরণ করে নিচে agree অপশনে ক্লিক করুন।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
তাহলে আপনি চ্যাট জিপিটি খুব সহজে ব্যবহার করতে পারবেন। তখন আপনার সামনে চ্যাট জিপিটির মূল পেজ চলে আসবে। এবং সেই পেজে মেসেজ চ্যাট জিপিটি নামক অপশন রয়েছে সেখানে আপনি যে সম্পর্কে জানতে চান অথবা প্রশ্নের উত্তর জানতে চান অথবা ওয়েবসাইট বানাতে চান ও আর্টিকেল লিখে নিতে চান। তাহলে সেই প্রশ্ন লিখে দিলেই চ্যাট জিপিটি আপনাকে খুব সহজে আপনার প্রশ্নের উত্তর অথবা ওয়েবসাইট ও আর্টিকেল লিখে দেবে।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
মনে করুন আপনি চ্যাট জিপিটি থেকে ইন্ডিয়া সম্পর্কে সকল তথ্য বা কোন তথ্য জানতে চান তাহলে আপনি মেসেজ চ্যাট জিপিটি অপশনে গিয়ে সে জায়গায় ইন্ডিয়া লিখে তার সোজাসুজি একটি তির চিহ্ন আইকন রয়েছে। সেখানে ক্লিক করলেই ইন্ডিয়া সম্পর্কে আপনাকে বিস্তারিত বর্ণনা করে দেবে চ্যাট জিপিটি।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
আপনি যদি চ্যাট জিপিটি দিয়ে বাংলা আর্টিকেল লিখতে চান তাহলে আপনাকে চ্যাট জিপিটির আরও একটি ফাংশন বা এক্সটেনশন নামাতে হবে এবং সেটি তার সঙ্গে সেটআপ করে আপনি বাংলা আর্টিকেল লিখতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে পুনরায় ক্রোম ব্রাউজারে গিয়ে সার্চ বারে aiprm লিখে সার্চ দিতে হবে।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো

সার্চ দিলে আপনার সামনে গুগল থেকে সবার উপরে এক্সটেনশন একটি অপশন আসবে সেখানে ক্লিক করে প্রবেশ করুন।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো
প্রবেশ করার পরে সেই পেজে add to crome নামক একটি অপশন রয়েছে সে অপশনে ক্লিক করে এই এক্সটেনশনটি চ্যাট জিপিটিতে যোগ করুন। add to crome অপশনে চাপ দিলে আপনার সামনে add extransone নবক অপশন আসবে সেই অপশনে ক্লিক করলেই আপনি চ্যাট জিপিটিতে বাংলা আর্টিকেল লিখতে পারবেন।
চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো


চ্যাট-জিপিটি-কিভাবে-ব্যবহার-করবো

প্রিয় ভিজিটর আপনি যদি আমাদের দেখানো এই সকল উপায় গুলো অনুসরণ করেন তাহলে আপনি খুব সহজেই চ্যাট জিপিটি খুলে ব্যবহার করতে পারবেন। এবং এতে কনটেন্ট ও বাংলা হিউম্যান কনটেন্ট ১০০% ইউনিট আর্টিকেল লিখতে পারবেন।

চ্যাট জিপিটি কি

চ্যাট জিপিটি কি চলুন তার জেনে নেই। চ্যাট জিপিটি হচ্ছে একটি রোবট দ্বারা চালিত যন্ত্র, এটি অনেক বড় সকল ভাষার মডেল। যাকে বলা হয় আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স চ্যাট বট। যাকে ওপেন এআই Instructgpt এর ওপর ভিত্তি করে তৈরি করা হয়। চ্যাট জিপিটির মাধ্যমে আপনি খুব সহজেই বাংলা এবং ইংরেজি কনটেন্ট ও আর্টিকেল লিখিয়ে নিতে পারেন। 

১৩১৩ আরো পড়ুনঃ খালি পেটে ডালিম খাওয়ার উপকারিতা ১২টি

যা আপনি ওয়েবসাইটেও ব্যবহার করতে পারেন এবং বিভিন্ন বিষয়ে জানতে পারেন। ২০১৫ সালে প্রযুক্তিবিদ ইলন মার্কস এর সঙ্গে স্যাম অল্টম্যান নামক ব্যক্তি এই চাট জিপিটি তৈরি করে। আপনি শুধু চ্যাট জিপিটি এর মাধ্যমে আর্টিকেল নয় বরং ওয়েবসাইট বানিয়ে নিতে পারবেন কোডিং করে দিতে পারবেন।

চ্যাট জিপিটি সুবিধা

  • চ্যাট জিপিটি দ্বারা আপনি খুব সহজে আর্টিকেল লিখতে পারবেন।
  • এটি খুব সহজেই গুগল ব্রাউজের মাধ্যমে ব্যবহার করা যায়।
  • ১০০% হিউম্যান কন্টেন্ট ও আর্টিকেল তৈরি করা যায়, যা আপনি ওয়েবসাইটেও ব্যবহার করতে পারেন।
  • ১০০ পার্সেন্ট নকল মুক্ত ও ইউনিক কনটেন্ট লিখে নিজের সময় ও লেখার খরচ বাঁচাতে পারেন।
  • চ্যাট জিপিটি দিয়ে আপনি অল্প সময়ের মধ্যে আর্টিকেল তৈরি করতে পারেন।

Chatgpt এর কুফল

চ্যাট জিপিটি ব্যবহার করে অনেক সুবিধা পাওয়া যায় এর পেছনে আবার লুকিয়ে রয়েছে অনেক অসুবিধা। তাই আমরা আজকে আপনাদের জানাবো যে চ্যাট জিপিটি এর কুফল সম্পর্কেঃ

  1. চ্যাট জিপিটি ব্যবহার করে আপনার লেখার অভ্যাস নষ্ট হয়ে যায়।
  2. অনেক অভিজ্ঞ ত্যাগ করতে হয়।
  3. লেখার সবাই ভাষাগুলো শুদ্ধ ও সঠিক করতে পারেনা।
  4. চ্যাট জিপিটি এর লেখা আর্টিকেল ওয়েবসাইটে পাবলিশ করলে ওয়েবসাইটের অথরিটি অনেকটা কমে যায়।

উপসংহার

প্রিয় পাঠক আশা করি আপনারা এতক্ষণে আমাদের আর্টিকেলটি পড়ে চ্যাট জিপিটি কিভাবে ব্যবহার করবো কিভাবে খুলবো তা অবশ্যই বিস্তারিতভাবে জানতে পেরেছেন। এবং আশা করা যায় যে আপনি এখন নিজে থেকেই চ্যাট জিপিটি ব্যবহার করতে পারবেন ও খুলতেও পারবেন। চ্যাট জিপিটি ব্যবহার করে ওয়েবসাইট চালালে আপনাকে খুবই সতর্কতা এবং হিউম্যান কনটেন্ট ব্যবহার করতে হবে। বর্তমানে গুগল থেকে চ্যাট জিপিটি ও এ আই কন্টেন্ট মুক্ত আর্টিকেল ছাড়া অন্য কোন আর্টিকেল পাবলিশ করলে তার ওয়েবসাইটের অথরিটি কমিয়ে দেয়। তাই আপনারা সবাই সাবধান হয়ে যাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আরাবি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url