টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২৪ - ডিলিট করার নিয়ম

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২৪ সম্পর্কে জানতে চান। তাহলে আর চিন্তা নয় কেননা টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম খুবই সহজ। আপনারা যদি আমাদের ধাপগুলো অনুসরণ করেন তাহলে অবশ্যই আপনারা খুব সহজেই টেলিগ্রাম অ্যাকাউন্ট খুলতে পারবেন।
টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম
এই আর্টিকেল থেকে আপনারা শুধু টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম নয় বরং এর কাজ কি এর ভাইরাল লিংক সম্পর্কে এবং এই একাউন্টটি ডিলিট করার নিয়মগুলো বিস্তারিত জানতে পারবেন।

পোস্ট সূচীপত্রঃ টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২৪

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২৪

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২৪ সালে অনেকটাই চেঞ্জ হয়েছে। তাই আপনারা যদি পুনরায় টেলিগ্রাম একাউন্ট খুলতে চান তাহলে আপনাকে অবশ্যই নতুন করে কিছু নিয়ম জানতে হবে তাহলে আপনি টেলিগ্রাম একাউন্ট খুলতে পারবেন। 

আরো পড়ুনঃ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার নিয়ম

টেলিকম বেশি ব্যবহৃত হয় ফ্রিল্যান্সারদের কাছে। কারণ ফ্রিল্যান্সাররা সব সময়ের জন্য বাহিরের দেশের বায়ারদের সঙ্গে কাজ করে তাই তাদের সব থেকে পছন্দের বার্তা আদান-প্রদানের অথবা ফাইল আদান-প্রদানের অ্যাপস হচ্ছে টেলিগ্রাম। তাই অবশ্যই টেলিগ্রাম ব্যবহারের জন্য টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম জানতে হবে।

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২৪ হচ্ছেঃ

প্রথমে আপনাকে টেলিগ্রাম একাউন্ট খোলার জন্য গুগল প্লে স্টোরে যেতে হবে। গুগল প্লে স্টোর থেকে সার্চ অপশনে টেলিগ্রাম লেখে সার্চ করলেই টেলিগ্রাম অ্যাপস টি চলে আসবে তখন আপনি সেখানে থাকা ইনস্টল অপশনে চাপ দিয়ে টেলিগ্রাম ইন্সটল করুন।

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম

এরপরে আপনার মোবাইলে সেটি ইন্সটল হওয়ার পরে টেলিগ্রাম একাউন্টের চালু করুন টেলিগ্রাম একাউন্টটি চালু করলে আপনার সামনে একটি পেজ আসবে সেখানে আপনাকে শুরু করার জন্য start massage অপশন থাকবে সেখানে চাপ দিতে হবে।

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম
আপনি যখন start massage অপশনে চাপ দিবেন তখন আপনাকে অন্য একটি পেজে নিয়ে যাবে সেই পেজে টেলিগ্রাম কর্তৃপক্ষরা আপনার কাছে জানতে চাইবে আপনি কোন দেশের নাগরিক এবং আপনার ফোন নাম্বারটি। সেই পেজে দুটি ঘর থাকবে একটি ঘরে আপনার দেশের নাম সিলেক্ট করতে হবে আর নিজের ঘরে আপনার চালু হয়ে থাকা ফোন নাম্বার দিতে হবে।
টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম
এটি সিলেক্ট করে পরবর্তী অপশনে চাপ দিলে আপনি আরো একটি পেজে চলে যাবেন সেই পেজে আপনাকে ৬ ডিজিটের কোড বসাতে হবে। এই ৬ ডিজিটাল কোড টেলিগ্রাম কর্তৃপক্ষরা আপনার সেই মোবাইল নাম্বারে মেসেজ করবে যে নাম্বারটি আপনি দিবেন।

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম
কোডটি বসানো সঙ্গে সঙ্গে আপনার সামনে আরও একটি নতুন পেজ আসবে সেই পেজে আপনার নাম এবং পদবী। অর্থাৎ ফাস্ট নেম ও লাস্ট নেম এর জায়গায় আপনার নাম এবং লাস্ট নেম এর জায়গায় আপনার নামের শেষের অংশটুকু অথবা পদবী দিয়ে পরবর্তী অপশনে চাপ দিলে আপনার টেলিগ্রাম একাউন্ট চালু হয়ে যাবে।

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম
টেলিগ্রাম কর্তৃপক্ষ আপনাকে শুভেচ্ছা ও স্বাগতম জানাবে এরপরে আপনার সামনে টেলিগ্রাম এর মূল পেজ চলে আসবে। এরপর আপনি নাম্বার অথবা ইউজার নেম অনুযায়ী আপনার ক্লায়েন্ট অথবা ব্যক্তিগত লোককে খুঁজে বের করতে পারবেন এবং তার সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এবং আপনি যদি সঠিকভাবে পরিপূর্ণ টেলিগ্রাম একাউন্ট খুলতে চান তাহলে আপনাকে আরো কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। তার জন্য আপনাকে টেলিগ্রামে থাকা উপরের দিকে থ্রি ডট অপশনে ক্লিক করতে হবে এবং আপনার প্রোফাইল পিকচার ও ইউজার নেম দিয়ে সেভ করতে হবে। তাহলে আপনার টেলিগ্রাম একাউন্টটি সম্পূর্ণভাবে খোলা হবে।
প্রিয় বন্ধুরা আপনারা যদি আমাদের দেখানো এই সকল নিয়মগুলো মেনে থাকেন এবং অনুসরণ করে অ্যাকাউন্ট খোলার চেষ্টা করেন তাহলে অবশ্যই আপনারা টেলিগ্রাম একাউন্ট খুলতে সফল হবেন। অবশ্যই আপনারা এখন টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম বিস্তারিত জানতে পেরেছেন।

টেলিগ্রাম অ্যাপ এর কাজ কি

টেলিগ্রাম এফ এর কাজ কি তা বিস্তারিত বর্ণনা করতে চলেছে এখন। টেলিগ্রাম অ্যাপ এর কাজ হচ্ছে ক্লাইন্ট এর সঙ্গে ভিডিও কলে মিটিং অডিও কলে কথাবার্তা স্টিকার ফাইল ডকুমেন্ট ইত্যাদি আদান প্রদান করা যায়। এছাড়াও টেলিগ্রাম এর মাধ্যমে অনেক ফ্রিল্যান্সাররা বায়ার পেয়ে থাকে। অর্থাৎ তারা তাদের কাজের সন্ধান টেলিগ্রাম এর মাধ্যমেও পাই। এবং তাদের কাজের কথাবার্তা ও ডিসকাস্ট করে থাকে। টেলিগ্রাম এর মাধ্যমে সকল দেশের মানুষটা খুব সহজেই এক দেশ থেকে অন্য দেশের মানুষের সঙ্গে ভিডিও ও অডিও কলে কথাবার্তা বলতে পারে। এছাড়াও খুব সহজেই সকল মানুষের সঙ্গে চ্যাট করতে পারে।

টেলিগ্রাম ভাইরাল লিংক

টেলিগ্রাম ভাইরাল লিংক বলতে যে সকল লিংকগুলো টেলিগ্রামে সকলে ই জানে সকলেই সেগুলো প্রকাশের খবর রাখে এর কথায় এর ভিজিটর অনেক তাকেই টেলিগ্রাম এর ভাইরাল লিংক বলে। টেলিগ্রাম এর মাধ্যমে ইনকাম করা যায়। টেলিগ্রামে আপনি একটি চ্যানেল তৈরি করলেন সেই চ্যানেলে আপনার বেশ কিছু সদস্য রয়েছে সেই সদস্যের ভেতরে আপনি যদি এডমিন হয়ে থাকেন তাহলে আপনার লিংকটি সকলের কাছে ভাইরাল হয়ে থাকবে।

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম

এর বিনিময়ে আপনি কিছু ইনকাম করতে পারবেন অনেক এজেন্সি বা কোম্পানির রয়েছে যারা তাদের অ্যাড দেখানোর জন্য টাকা দেয়। আপনি তাদের নিয়ে আপনার গ্রুপে সকল মেম্বারদের দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন। অথবা আপনার লিংকে এই অ্যাডগুলো যোগ করে দিলে আপনার সকল মেম্বার দেখতে পাবে।

টেলিগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম

টেলিগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার নিয়ম এখন বিস্তারিত আলোচনা করতে চলেছি। আপনারা যদি টেলিগ্রাম ডিলিট করার নিয়ম গুলো জানতে চান তাহলে মনোযোগসহ পড়ুন।

  • টেলিগ্রাম একাউন্টে ডিলিট করার জন্য আপনাকে সর্বপ্রথম টেলিগ্রাম অ্যাপস টি চালু করতে হবে।
  • এরপরে টেলিগ্রামের মূল মেনু থেকে সেটিংস অপশনে গিয়ে প্রাইভেসি অ্যান্ড সিকিউরিটি অপশনটি সিলেক্ট করুন।
  • প্রাইভেসি ও সিকিউরিটি অপশন সিলেক্ট করলে আপনার সামনে ডিলেট করার জন্য একটি ডিলিট মাই একাউন্ট অপশন আসবে সেই অপশনটি সিলেক্ট করলেই আপনার অফ টেলিগ্রাম অ্যাকাউন্টটি ডিলিট হয়ে যাবে।

উপসংহার

প্রিয় বন্ধুরা, এতক্ষণে আপনারা হয়তো টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২৪ সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন। আসলে টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম খুবই একটি সহজ প্রক্রিয়া। এছাড়াও আপনারা টেলিগ্রাম একাউন্ট ডিলিট করতে হয়, ডিলিট করার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। এখন আপনারা যদি আপনাদের একাউন্ট খুলতে চান বা ডিলিট করতে চান তাহলে খুব সহজেই আমাদের ধাপগুলো অনুসরণ করে প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। আর কথা না বাড়ি এখানে শেষ করছি দেখা হবে পরবর্তী কোনো আর্টিকেলে আমাদের আর্টিকেলটি এতক্ষণ যাবত মনোযোগ সহকারে শোনার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আরাবি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url